বানভাসি মানুষের পাশে আছি, ত্রাণ দিতেই থাকবো : তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান

সরিষাবাড়ীতে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় বন্যাদুর্গত মানুষের পাশে আছে। যতক্ষণ বন্যার পানি থাকবে, যতক্ষণ আপনাদের কষ্ট থাকবে, যতক্ষণ আপনারা ঘরে ঘুমাতে না পারবেন ততক্ষণ আমরা আপনাদেরকে ত্রাণ দিতেই থাকবো।

২২ জুলাই দিনব্যাপী জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পিংনা, আওনা, পোগলদিঘা ও কামরাবাদের রেলি ব্রীজ এলাকায় বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান বলেন, বন্যার কারণে বাড়িতে পানি উঠায় আপনারা যারা রান্না করে খেতে পারেন না তাদের জন্য আমরা খিচুরি রান্না করে আমাদের নেতাকর্মীরা প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়ে আসবে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

প্রতিমন্ত্রী আরো বলেন, এছাড়া বন্যার সময় চরাঞ্চলের মানুষের বাড়িতে ও নদীপথে ডাকাতি হয়। এই ডাকাতি বন্ধ করতে সারারাত নদী পথে পুলিশ টহলের ব্যবস্থা করা হয়েছে। আপনাদের যে কোনো সমস্যার কথা সরাসরি আমাকে বলবেন। আমি না থাকলে আমার নাম্বারে ফোন দিবেন, আমার আওয়ামী লীগের নেতাকর্মীদের বলবেন, আমার উপজেলা প্রশাসনকে বলবেন। আপনাদের সুখে-দুঃখে সব সময় আমরা ও বাংলাদেশ আওয়ামী লীগ আপনাদের পাশে আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল গণি, সরিষাবাড়ী পৌরসভা মেয়র রুকনুজ্জামান রোকন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির, পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামস উদ্দিন, উপজেলা যুবলীগের সহসভাপতি ফরিদ আহম্মেদ প্রমুখ। এছাড়া এতে আওয়ামী ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে দশ কেজি করে ২ হাজার বন্যাকবলিত মানুষের মাঝে চাল এবং শুকনো খাবার হিসেবে চিড়া, মুড়ি, গুড়, খাবার স্যালাইন, মোমবাতি, দিয়াশলাই, বিস্কিট ও পানি বিশুদ্ধকরণ বড়ি বিতরণ করা হয়।