চরপুটিমারীতে কালোবাজারে মজুদ ৫৩ বস্তা ভিজিডি চাল জব্দ

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলার চরপুটিমারী ইউপি সদস্য আবুল কাশেমের বাড়ি সংলগ্ন পরিত্যক্ত একটি ঘর থেকে ৫৩ বস্তা ভিজিডির চাল জব্দ করেছেন ইউএনও মোহাম্মদ মিজানুর রহমান। তিনি ২০ জুন সন্ধ্যার দিকে এ অভিযান চালান।

জানা গেছে, সরকারি খাদ্য বিভাগের বস্তায় ভরা ভিজিডি প্রকল্পের কিছু চাল কালোবাজারে বিক্রির উদ্দেশে স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেমের বেনুয়ারচর মধ্যপাড়ার বাড়িতে মজুদ করা হয়েছে, এমন অভিযোগের ভিত্তিতে ইউএনও মোহাম্মদ মিজানুর রহমান ২০ জুন সন্ধ্যার দিকে পুলিশ সাথে নিয়ে বেনুয়ারচর মধ্যপাড়ায় আবুল কাশেমের বাড়িতে অভিযান চালান। এ সময় তিনি ওই বাড়ি সংলগ্ন একটি পরিত্যক্ত ঘরে খাদ্য বিভাগের বস্তায় ভরা ৫৩ বস্তা ভিজিডির চাল জব্দ করেন। পরে চালগুলো চরপুটিমারী ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়। অভিযানের পর থেকে ইউপি সদস্য আবুল কাশেম পলাতক রয়েছেন।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, ‘জব্দ করা ভিজিডির ৫৩ বস্তা চাল কোন ইউনিয়ন পরিষদের তা নিশ্চিত হওয়া যায়নি। হয়তো চালগুলো কালোবাজারে বিক্রির উদ্দেশে মজুদ করা হয়েছিল। এ ব্যাপারে পরবর্তীতে তদন্ত করে ইউপি সদস্য আবুল কাশেমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’