সরিষাবাড়ীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাংচুর

হামলায় ক্ষতিগ্রস্ত আবু জুবায়ের তুষারের ব্যবসা প্রতিষ্ঠান। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় জমি দখলকে কেন্দ্র করে আবু জুবায়ের তুষারের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে ভাংচুর ও লুটপাট চালিয়েছে প্রতিপক্ষ হুমায়ুন কবিরের একদল সন্ত্রাসী বাহিনী। ২০ জুন সকালে উপজেলার ডোয়াইল ইউনিয়নের হাসড়া মাজালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত ব্যবসায়ী আবু জুবায়ের তুষারকে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ডোয়াইল ইউনিয়নে মাজালিয়া হাসড়া গ্রামের মৃত রাজু আহম্মেদের ছেলে আবু জুবায়ের তুষার। তার চাচা হুমায়ুন কবিরের সাথে অংশীদারী ১৫ শতাংশ জমি নিয়ে তুষারের বিরোধ চলে আসছিল। ওই বিরোধপূর্ণ জমিতে তুষার ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করে ব্যবসা করে আসছেন। হঠাৎ ২০ জুন সকালে হুমায়ুন কবিরের নেতৃত্বে ১৫-২০ জনের একটি দল লাঠিসোটা নিয়ে আবু জুবায়ের তুষারের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। হামলা চালিয়ে প্রতিষ্ঠান ভাংচুর করে লুটপাট চালায় তারা। এ সময় তুষার বাধা দিলে তাকে বেধরক মারধর করে হামলাকারীরা। গুরুতর আহত অবস্থায় তাকে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় তুষারের ব্যবসা প্রতিষ্ঠানটি উচ্ছেদ করে নিয়ে যায় হামলাকারীরা।

আবু জুবায়ের তুষারের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে ভাংচুর করা হয়। ছবি : বাংলারচিঠিডটকম

আবু জুবায়ের তুষার বাংলারচিঠিডটকমকে বলেন, আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে মালামাল, নগদ অর্থ ও প্রতিষ্ঠান ভেঙ্গে উচ্ছেদ করে দিয়েছে হুমায়ুন কবির ও তার দলবল।

প্রতিপক্ষ হুমায়ুন কবির বাংলারচিঠিডটকমকে বলেন, তুষার আমার ভাতিজা, আমার জায়গা জমি দখল করে ঘর তুলেছিল। লোকজন নিয়ে ভেঙ্গে দিয়েছি। ভাতিজার জমি না আমার জমি। তাই দখলের চেষ্টা করছি।