সাংবাদিক মোস্তফা মনজু’র ওপর হামলার প্রতিবাদে ইসলামপুর মডেল প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

ইসলামপুর মডেল প্রেসক্লাবে প্রতিবাদ সভায় ক্লাবের কর্মকর্তা ও সদস্য সাংবাদিকবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

কালের কণ্ঠের জামালপুর প্রতিনিধি ও বাংলারচিঠিডটকমের নির্বাহী সম্পাদক মোস্তফা মনজু’র ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও জামালপুরসহ সারাদেশের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চত করার দাবিতে ইসলামপুর মডেল প্রেসক্লাবের উদ্যেগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ জুন দুপুরে ইসলামপুর মডেল প্রেসক্লাবের কার্যালয়ে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

ইসলামপুর মডেল প্রেসক্লাবের সভাপতি ও জামালপুর লাইভ ডটকমের সম্পাদক সাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ঢাকা প্রতিদিনের ইসলামপুর প্রতিনিধি রুহুল আমিন হারুন, লোকিত বাংলাদেশে’র প্রতিনিধি কৃষিবিদ শফিকুর রহমান শিবলী, জয়যাত্রাটিভি’র প্রতিনিধি হেলাল উদ্দিন, ইসলামপুর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আনন্দ টিভি’র প্রতিনিধি ইয়ামিন মিয়া, আমার সময়ের জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল লোমন, ফারুক আল আজাদ বকুল, জেলা ফোরামের সদস্য ও প্রতিদিনের বাংলা’র প্রতিনিধি কামরুজ্জামান কানু, নতুন সময় টিভি’র স্টাফ রিপোর্টার ও দেওয়ানগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ফারুক মিয়া, আমার সময়ের দেওয়ানগঞ্জ প্রতিনিধি ও সাধারণ সম্পাদক সুলতান মোহাম্মদ লিটন মিয়া।

সভায় বক্তারা বলেন, জাল কাগজপত্রের মাধ্যমে দলিল নিবন্ধনের তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক মোস্তফা মনজু দলিল লেখকদের হামলার শিকার হওয়ার ঘটনাটি স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি স্বরূপ। তাই সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে মোস্তফা মনজু’র ওপর হামলাকারীদের বিরুদ্ধে আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা দ্রুত কার্যকরের দাবি জানান বক্তারা।

প্রসঙ্গত, গত ২৮ মে দুপুরে জামালপুর সদর সাব-রেজিস্ট্রার কার্যালয় প্রাঙ্গণে জাল কাগজপত্রের মাধ্যমে জমির দলিল নিবন্ধনের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিক মোস্তফা মনজুর ওপর সন্ত্রাসী হামলা হয়। ওই হামলার ঘটনায় মোস্তফা মনজু বাদী হয়ে হামলার মূলহোতা স্ট্যাম্পভেন্ডার ও জামালপুর পৌরসভার কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ নয়জনকে আসামি করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেন। মামলাটির আসামিরা আদালত থেকে জামিন নিয়ে মোস্তফা মনজুসহ আন্দোলনরত জামালপুর প্রেসক্লাবের সাংবাদিকনেতৃবৃন্দ ও অন্যান্য সকল সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন। এ ধরনের হুমকিতে সাংবাদিক মোস্তফা মনজুসহ জেলায় কর্মরত ৪৮ জন সাংবাদিক পৃথকভাবে জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ৯ জুন মামলাটির বাদী মোস্তফা মনজু জামালপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. সোলায়মান কবীরের আদালতে মামলাটির সকল আসামিদের জামিন বাতিলের আবেদন জানালে আদালত জামিন বাতিল করে মামলাটির নয়জন আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ জারি করেছেন।