দেওয়ানগঞ্জে এক ফেরিওয়ালার রহস্যজনক মৃত্যু

নিহত ফেরিওয়ালা দুলাল হোসেন বাদশা। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় দুলাল হোসেন বাদশা (৩৫) নামের একজন ফেরিওয়ালা ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তিনি ৭ জুন ভোর থেকে নিখোঁজ ছিলেন। ৭ জুন রাত ১০টার দিকে বাড়ির কাছের একটি পাটক্ষেতে তার লাশ পাওয়া যায়। তিনি উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সবুজপাড়া গ্রামের ঝালু শেখের ছেলে। ৮ জুন দুপুরে তার লাশ জামালপুর মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সবুজপাড়া গ্রামের ব্যবসায়ী দুলাল ৬ জুন রাতের খাবার খেয়ে স্ত্রী সাবিনা ও দুই শিশু ছেলেকে নিয়ে ঘুমিয়ে পড়েন। ৭ জুন ভোরে স্বামীকে বিছানায় না পেয়ে সাবিনা বিষয়টি স্বজনদের জানান। ৭ জুন রাত ১০টার দিকে তাদের বাড়ির কাছেই একটি পাট ক্ষেতে দুলালের লাশের সন্ধান মিলে। স্থানীয় সানন্দবাড়ী তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক মো. হাবিবুর রহমান ও উপপরিদর্শক (এসআই) পলাশ কুমার রায় পুলিশ ফোর্স নিয়ে ওই পাট ক্ষেত থেকে দুলালের লাশটি উদ্ধার করেন। ৮ জুন জামালপুর সদর হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত হয়েছে।

দেওয়ানগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম ময়নুল ইসলাম বাংলারচিঠিডটকমকে বলেন, ‘দুলালের শরীরে কোনো আঘাত বা জখমের চিহ্ন পাওয়া যায়নি। তবে তার মুখে বিষের গন্ধ পাওয়া গেছে। তিনি বিষ খেয়ে আত্মহত্যা করেছেন, নাকি তাকে হত্যা করে মুখে বিষ ঢেলে দেওয়া হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।’