জামালপুরে রাস্তা সংস্কার বিষয়ে ডেমোক্রেসি ফেলোদের মতবিনিময়

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র রাজীব সিংহ সাহা। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার বগাবাইদ বোর্ডঘর মোড় থেকে মিয়াবাড়ি বাজার পর্যন্ত এক কিলোমিটার সড়ক সংস্কার ও পানি নিষ্কাশন ব্যবস্থা বাস্তবায়নের লক্ষ্যে মতবিনিময় সভা করেছেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো আওয়ামী লীগ ও বিএনপির তরুণ নেতৃবৃন্দ। ১৬ মে জামালপুর শহরের পাঁচরাস্তা মোড়ে একটি রেস্তোরাঁয় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার প্যানেল মেয়র রাজীব সিংহ সাহা, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রাজনৈতিক ফেলো ফারজানা ইয়াসমিন লিটা, পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাকিব হোসেন রাজু, চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদা, দৈনিক ভোরের কাগজের সাংবাদিক দুলাল হোসাইন, দৈনিক দিনকালের সাংবাদিক মুকুল রানা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার আসাদুজ্জামান আকন্দ বাবু, জেলা বিএনপির দপ্তর সম্পাদক গোলাম রব্বানী, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের কর্মসূচি ব্যবস্থাপক নার্গিস আক্তার ও জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাজনৈতিক ফেলো মনজুরুল করিম সুমন প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা। ছবি : বাংলারচিঠিডটকম

মতবিনিময় সভায় বক্তারা বলেন, জামালপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের বগাবাইদ বোর্ডঘর মোড় থেকে মিয়াবাড়ি বাজার পর্যন্ত মাত্র এক কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক সংলগ্ন পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠান, তিনটি বাজার ও পাঁচটি মসজিদ আছে। সামান্য বৃষ্টি হলেই সড়কটি পানির নিচে তলিয়ে যায়। কিন্তু সেখানে পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই। এ ছাড়া বর্ষাকালে বৃষ্টিতে পানি জমে থাকার কারণে বিভিন্ন জায়গায় ভেঙে গেছে। এতে করে স্থানীয় প্রায় ১২ হাজার জনসাধারণ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভোগান্তির শিকার হচ্ছেন। বক্তারা দ্রুত সময়ে ওই সড়কটি সংস্কার ও পানি নিষ্কাশনে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

মতবিনিময় সভায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলোবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

এ সময় জামালপুর পৌরসভার প্যানেল মেয়র রাজিব সিংহ সাহা বলেন, ইতিমধ্যেই এই সড়ক নিয়ে জনদুর্ভোগ লাঘবে পৌরসভা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। সড়কটি মেরামতের জন্য একটি প্রকল্প ঢাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। প্রকল্পটির অনুমোদন পেলেই আমরা কাজ শুরু করতে পারবো।

মতবিনিময় সভা আয়োজন ও পরিচালনা করেন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো জেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক সেলিনা বেগম, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সামিউল আওয়াল ডনি, পৌর বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক শাহ্ আব্দুল্লাহ আল মাসুদ ও জেলা যুবমহিলা লীগের যুগ্মআহবায়ক রাজনৈতিক ফেলো নাজনীন আক্তার রুমি।

sarkar furniture Ad
Green House Ad