ঝাউগড়ায় ৬০ কেজি করে চাল পেয়ে দরিদ্র মহিলাদের মুখে খুশির ঝিলিক

ভিজিডি কার্ডধারীদের চাল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান আনজু মনোয়ারা বেগম। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

‘আমার মাথায় যত চুল আছে আল্লায় য্যান শেখ হাসিনারে ততদিন বাচায়ে রাহে’ ঝাউগড়া ইউনিয়ন পরিষদ থেকে মার্চ ও এপ্রিল মাসে বরাদ্দের ৬০ কেজি চাল পেয়ে এমনই আবেগময় অভিব্যক্তি প্রকাশ করেন এই ইউনিয়নের বাসিন্দা হতদরিদ্র ও বিপদাপন্ন জনগোষ্ঠীর প্রতিনিধি ঝামেলা বেওয়া। ১৪ মে জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নে আকস্মিক সরেজমিনে ভিজিডির চাল বিতরণ কার্যক্রম দেখতে গিয়ে চাল পাওয়া একাধিক মহিলাকে এ ধরনের অভিব্যক্তি প্রকাশ করতে শোনা যায়। তারা নিয়মিত এই চাল পান বলে এই প্রতিনিধিকে জানান। অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে বিতরণ করা চাল পেয়ে প্রতিটি মহিলার চোখে মুখে ছিলো তৃপ্তির হাসি, খুশির ঝিলিক।

চাল বিতরণ কাজ উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান আনজু মনোয়ারা বেগম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সচিব তাসলিমা জাহান নিপাসহ ইউপি সদস্যগণ। এইদিন ২৮৭ জন ভিজিডি কার্ডধারী সদস্যের মাঝে ৬০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এক প্রশ্নের জবাবে ইউপি চেয়ারম্যান আনজু মনোয়ারা বেগম বলেন, আমি চেয়ারম্যান হবার পর এক কেজি চাল কাউকে কম দেওয়া হয়নি। এছাড়া বিভিন্ন ধরনের ভাতাভোগীদের কাছ থেকে আমার কোনো মেম্বার অতিরিক্ত কোনো টাকা নিয়েছে এ ধরনের অভিযোগ পাইনি। আমি ঘোষণা দিয়েছি কোনো রূপ দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে সে যেই হোক তাকে পদ ছাড়তে হবে এবং তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ইউপি সচিব তাসলিমা জাহান নিপা বলেন, এখানে প্রত্যেকটি কাজ সম্পাদন হয় স্বচ্ছতার ভিত্তিতে। নিয়মিতভাবে গ্রাম আদালতের কার্যক্রমও পরিচালিত হয়।