ডোয়াইলে দুর্বৃত্তের হামলায় কৃষক নিহত

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় প্রতিপক্ষের হামলায় শাহজাহান মিয়া (৫০) নামে একজন কৃষক নিহত হয়েছেন। ১ মে রাতে উপজেলার ডোয়াইল ইউনিয়নের ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, ভবানীপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে শাহজাহান মিয়া ১ মে সন্ধ্যায় বাড়ি থেকে চা খাওয়ার জন্য বের হয়। পরে রাত দশটা বেজে গেলেও শাহজাহান মিয়া বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খুঁজতে ভবানীপুর বাজারে যান। সেখানেও না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে ভবানীপুর খাল পাড়ে রক্তাক্ত অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে। সেখানে তার পাশেই রক্তাক্ত ইট পড়ে ছিল। তাদের ধারণা শাহজাহান মিয়াকে ইট দিয়ে মাথায় আঘাত করে খুন করা হয়েছে। পরে স্থানীয়রা উদ্ধার করে সরিষাবাড়ী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জিনিকা ইয়াসমিন তাকে মৃত ঘোষণা করে। সংবাদ পেয়ে পুলিশ হাসপাতাল থেকে লাশের সুরতহাল করে থানায় নিয়ে যায়। এদিকে ২ মে সকালে জামালপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শিবলি সাদিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান বাংলারচিঠিডটককে বলেন, শাহজাহানের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে আইনআনুগ ব্যবস্থা নেয়া হবে।