জামালপুরে কলেজছাত্রীকে উত্যক্তকারী বখাটে যুবক গ্রেপ্তার

জামালপুরে গ্রেপ্তার ছাত্রী উত্যক্ত ও নির্যাতনকারী বখাটে জাহাঙ্গীর (হাতকড়াপরা)। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের বনপাড়া রেলক্রসিং এলাকায় এক কলেজছাত্রীকে উত্যক্ত ও নির্যাতনের অভিযোগে স্থানীয় জাহাঙ্গীর (৩২) নামের এক বখাটে যুবককে গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। ১৬ এপ্রিল সকালে জামালপুর শহরের বনপাড়া রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে থানায় মামলা দায়েরের পর দুপুরে পুলিশ জাহাঙ্গীরকে শহরের দেওয়ানপাড়ার লিচুতলা এলাকা থেকে গ্রেপ্তার করেছে। তিনি বনপাড়া এলাকার মো. মনজুরুল ইসলামের ছেলে।

অভিযোগে জানা গেছে, জামালপুর শহরের বনপাড়া এলাকার বখাটে যুবক জাহাঙ্গীর প্রায় তিন মাস ধরে প্রতিবেশী এক কলেজছাত্রীকে রাস্তায় উত্যক্ত করে আসছিলেন। ওই ছাত্রী জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অর্থনীতি বিষয়ে স্নাতক সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী। কূপ্রস্তাবে রাজি না হওয়ায় বখাটে জাহাঙ্গীর তাকে বিভিন্ন সময় ভয়ভীতি ও হুমকিও দেয়। ওই ছাত্রী ১৬ এপ্রিল সকালে শহরের খামারবাড়ি এলাকায় তার কলেজের শিক্ষকের কাছে প্রাইভেট পড়া শেষে হেঁটে বনপাড়ায় বাসায় ফিরছিলেন।

পথে সকাল ৯টার দিকে বনপাড়া রেলক্রসিংয়ে ওই বখাটে যুবক জাহাঙ্গীর তাকে একা পেয়ে পথরোধ করে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে জাহাঙ্গীর তার জামা-কাপড় ধরে টেনেহিচড়ে মাটিতে ফেলে শরীরের বিভিন্ন স্থানে কিলঘুষি ও লাথি মারে। এতে সে গুরুতর আহত হয়। প্রকাশ্যে দিনের বেলা এ দৃশ্য দূর থেকে দেখে স্থানীয় লোকজন আসতে দেখে বখাটে জাহাঙ্গীর দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা ওই ছাত্রীকে উদ্ধার করে জামালপুর সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা করায়।

এ ঘটনার পর ১৬ এপ্রিল বেলা ১১টার দিকে ওই ছাত্রী বাদী হয়ে উত্যক্তকারী জাহাঙ্গীরকে একমাত্র আসামি করে জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় জাহাঙ্গীরের বিরুদ্ধে ওই ছাত্রীকে যৌননিপীড়ন ও নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।

এদিকে মামলা দায়েরের পর সদর থানা পুলিশের কয়েকটি দল বখাটে জাহাঙ্গীরকে গ্রেপ্তারে সারা শহর জুড়ে ঝটিকা অভিযানে নামে। বেলা দেড়টার দিকে সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. মাহমুদুল হাসান মোড়লের নেতৃত্বে একদল পুলিশ শহরের দেওয়ানপাড়ার লিচুতলা এলাকা থেকে জাহাঙ্গীরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই ছাত্রীকে উত্যক্ত ও নির্যাতনের কথা স্বীকার করেছেন তিনি।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান বাংলারচিঠিডটকমকে বলেন, ‘ওই ছাত্রী থানায় অভিযোগ নিয়ে আসার সাথে মামলা দায়ের করা হয়েছে। একই সাথে কয়েকটি ভাগে ভাগ হয়ে আসামি জাহাঙ্গীরকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করা হয়। ১৭ এপ্রিল সকালে তাকে আদালতে হাজির করা হবে।’