ইসলামপুরে উফশী ধানবীজ, সার বিতরণ

কৃষি প্রণোদনার ধানবীজ ও সার বিতরণ করেন সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল। ছবি : বাংলারচিঠিডটকম

সাহিদুর রহমান, ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুর উপজেলায় সরকারের কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এক হাজার কৃষকের মাঝে বিনামূল্যে ৮ লাখ ৭৫ হাজার টাকার উচ্চ ফলনশীল-উফশী আউশ ধানবীজ ও দুই প্রকারের রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ১১ এপ্রিল দুপুরে স্থানীয় বিআরডিবি মিলনায়তনে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল কৃষকদের মাঝে বিনামূল্যে সরকারের কৃষি প্রণোদনার উচ্চ ফলনশীল-উফশী ধানবীজ ও রাসায়নিক সার বিতরণ করেন এবং কৃষকদের উদ্দেশে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খরিপ মওসুমে উফশী আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে এক হাজার কৃষকের মাঝে বিনামূল্যে বিঘা প্রতি ৫ কেজি করে উচ্চ ফলনশীল-উফশী আউশ ধানবীজ, ১৫ কেজি করে ডাই-অ্যামোনিয়াম ফসফেট-ডিএপি সার ও ১০ কেজি করে মিউরেট অব পটাশ-এমওপি সার বিতরণ করেছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান শাহীন, কৃষিবিদ শফিকুর রহমান শিবলী প্রমুখ।

Views 24 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad