খড়খড়িয়ায় হিউম্যান ফর সোসাইটির বিনামূল্যে রক্তের শ্রেণি নির্ণয়

শিক্ষার্থীদের রক্তের শ্রেণি নির্ণয় করেন চিকিৎসক মো. আহসান হাবীব আদনান। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জামালপুর সদর উপজেলার খড়খড়িয়া হিউম্যান ফর সোসাইটির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিনামূল্যে মানুষের রক্তের শ্রেণি নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে। ২৬ মার্চ দিনব্যাপী খড়খড়িয়া রুমিজা মমিন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচির আয়োজন করা হয়।

নিরাপদ জীবনের জন্য রক্ত দান করুন- এই প্রতিবাদ্যকে সামনে রেখে আয়োজিত এ কর্মসূচি চলে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এ উপলক্ষে উদ্বোধনী আলোচনা সভায় সভাপতিত্ব করেন খড়খড়িয়া রুমিজা মমিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কে এস এম বদরুন্নাহার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নান্দিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মো. ফজলুল হক। এতে অন্যান্যের মধ্যে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা চিকিৎসক মো. আহসান হাবীব আদনান, বন্ধু সংগঠনের সভাপতি মো. আতিকুল কবির মনি, নান্দিনা নেকজাহান বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে খড়খড়িয়া হিউম্যান ফর সোসাইটির কর্মকর্তা ও সদস্যদের সাথে অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠি ডটকম

হিউম্যান ফর সোসাইটির সভাপতি মো. শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলামসহ সংগঠনটির সদস্য ও স্বেচ্ছাসেবী কর্মীদের সাথে নিয়ে দিনব্যাপী এ কর্মসূচিতে প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের শ্রেণি নির্ণয় করেন চিকিৎসক মো. আহসান হাবীব আদনান।

এ কর্মসূচিতে বাদেচান্দি শেখ রাসেল স্মৃতি সংঘের সভাপতি মো. মশিউর রহমান, খড়খড়িয়া জাগরণী ক্লাবের সাধারণ সম্পাদক মো. উজ্জ্বল মিয়া, মানব শিকলের সাধারণ সম্পাদক আকাশ আনোয়ার, লক্ষ্মীরচর শিকড়ের সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ দেওয়ানসহ আয়োজক সংগঠনের কর্মকর্তা ও সদস্য বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বেচ্ছাসেবী সদস্য নিলুফা ইয়াসমিন লিলা ও শিক্ষিকা নাছরিন আকতার।

Views 46 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad