বকশীগঞ্জে জাতীয় গণহত্যা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

আলোচনা সভায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত ইউএনও সাঈদা পারভীন। ছবি : বাংলারচিঠি ডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বেলা ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈদা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বকশীগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক অধিনায়ক মফিজ উদ্দিন, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান জাহীদুল ইসলাম জুমান তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াছমীন স্মৃতি, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুল আমিন ফোরকান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চিকিৎসক বিপ্লব কুমার পাল, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হেদায়েত উল্লাহ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবি জানান। তারা এজন্য সরকারের নিকট আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের জন্য জোড়ালো ভূমিকা রাখার জন্য অনুরোধ জানান।

আলোচনা সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধিরা অংশ নেন।

অপরদিকে বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

কলেজের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রভাষক জুলফিকার মামুন, প্রভাষক এস এম আল আমিন, প্রভাষক দেলোয়ার হোসেন, প্রভাষক পাবেল মিয়া ও প্রভাষক ফরিদ উদ্দিন প্রমুখ।

আলোচনা সভা শেষে ২৫ মার্চ কালো রাতে নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা ও বিশেষ মোনাজাতে কলেজের সকল শিক্ষক-কমচারী ও শিক্ষাথীরা উপস্থিত ছিলেন।

Views 23 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad