জামালপুরে নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভা

জামালপুরে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির ত্রৈমাসিক সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা হাকিম মো. শফিকুল ইসলাম। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

সমাজ থেকে নারী ও শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ এবং সমতাভিত্তিক সমাজ কাঠামো বিনির্মাণের লক্ষ্যে জামালপুরে গঠিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির ত্রৈমাসিক সভা ১১ মার্চ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা হাকিম মো. শফিকুল ইসলাম।

ইউএনএফপিএ ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির সহায়তায় জেলা মহিলা বিষয়ক কার্যালয় আয়োজিত অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন সহকারী পুলিশ সুপার সদর সার্কেল মো. আব্দুল করিম, জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপপরিচালক মছিরননেছা, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. গোলাম মোস্তফা, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, ইউএনএফপিএ এর জেলা সহায়ক অপূর্ব চক্রবর্ত্তী, আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন প্রমুখ।

সভায় সম্প্রতি জামালপুরে কিছু নারী ও শিশু নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি প্রতিটি বিদ্যালয়ে প্রাতঃ সমাবেশে সময় নারী ও শিশু সুরক্ষামূলক আলোচনা করা এবং নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে নির্যাতন বন্ধে ভূমিকা সৃষ্টি হবে।

বাল্যবিয়ের মাত্রা আশাব্যঞ্জকভাবে হ্রাস পাওয়ায় উপস্থিত সবাই সন্তোষ প্রকাশ করেন। সভায় বলে দেওয়া হয় আগামী ১৮ মার্চ জামালপুকে আনুষ্ঠানিকভাবে বাল্যবিয়েমুক্ত জেলা হিসেবে ঘোষণা করা হবে।

সভায় প্রতিটি ইউনিয়নে ও উপজেলায় নিয়মিতভাবে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। পাশাপাশি জামালপুর যৌনপল্লী কেন্দ্রিক নজরধারী বৃদ্ধি করার জন্য আহ্বান জানানো হয়।

Views 48 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad