ইসলামপুরে উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের আওতায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ইসলামপুরে উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের উৎপাদক দলের সদস্যরা শোভাযাত্রা বের করে। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

‘সবাই মিলে ভাববো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ এই প্রতিপাদ্যের আলোকে ৮ মার্চ ইসলামপুরে উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের আওতায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। এ উপলক্ষে সকালে ইসলামপুর বলিয়াদহ জয়তুননেছা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযত্রায় নেতৃত্ব দেন ইসলামপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. বাবলু মিয়া।

শোভাযাত্রা শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের জেন্ডার বিশেষজ্ঞ মনোয়ারা বেগম, ইউপি সদস্য মো. বাবলু মিয়া প্রমুখ। অনুষ্ঠানে সহযোগিতা করে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।

আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্পের জেন্ডার বিশেষজ্ঞ মনোয়ারা বেগম। ছবি : বাংলারচিঠি ডটকম

শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশ নেন প্রকল্পের আওতায় গঠিত উৎপাদক দলের নারী পুরুষসহ এলাকার শতাধিক মানুষ। গ্রাম পর্যায়ে এ ধরনের আয়োজনে সন্তোষ প্রকাশ করেন এলাকার সুধিমহল।

বক্তারা বলেন, শহর কেন্দ্রিক বিভিন্ন অনুষ্ঠান বা দিবস উদযাপন হলেও গ্রামের মানুষ গুরুত্বপূর্ণ দিবসগুলো তাৎপর্য ও গুরুত্ব উপলব্ধি থেকে বঞ্চিত হয়ে আসছে। উন্নয়ন সংঘ মানুষের চেতনায় নাড়া দেওয়া এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নারী দিবসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জাতীয় দিবসগুলো ধারাবাহিকভাবে পালন করে আসছে।

Views 21 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad