সরিষাবাড়ীতে জাতীয় ভোটার দিবস উদযাপিত

উপজেলা চত্বরে জাতীয় ভোটার দিবসের আলোচনা সভা। ছবি : বাংলারচিঠি ডটকম

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

‘ভোটার হব ভোট দেব’ এই স্লোগানে সারা বাংলাদেশের ন্যায় জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রশাসন ও নির্বাচন কার্যালয়ের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে ১ মার্চ জাতীয় ভোটার দিবস উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে ১ মার্চ সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি পৌরসভার প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম আলোচনা সভায় সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাকসুদ আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোজাম্মেল হক, সরকারি বালিকা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুর রহমান, পল্লী উন্নয়ন কর্মকর্তা সেলিম আহম্মেদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা চিকিৎসক রশনি আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ফরিদুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার রহুল আমিন বেগ, আদ্রা মাদরাসার প্রভাষক আব্দুল জলিল প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের নাগরিক যাদের বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে তারাই ভোটার হওয়ার যোগ্য। এখানে নাগরিক অধিকার, জাতীয় পরিচয়পত্র, প্রতিনিধি নির্বাচন, নাগরিক সুযোগ-সুবিধা প্রদান করা হয় নির্বাচন কমিশন থেকে।

অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।

Views 18 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad