ইসলামপুরে উন্নয়ন সংঘের এনএসভিসি প্রকল্প বিষয়ে স্টেকহোল্ডারদের ওরিয়েন্টেশন

ইসলামপুরে এনএসভিসি প্রকল্পের স্টেকহোল্ডারদের ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শহীদুর রহমান। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

প্রকল্প সম্পর্কে ধারণা আরো স্পষ্ট করা এবং প্রকল্পের সফল বাস্তবায়নে সকলের সহায়ক ভূমিকা সৃষ্টির লক্ষে ১২ ফেব্রুয়ারি ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে উন্নয়ন সংঘের উদ্যোগে স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও কৃষি বিভাগের সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের নিয়ে এক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী বিপুল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক এ কে এম শহীদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মেহেরুন্নেছা মতিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফারুক আল ফয়সাল, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আব্দুর রউফ, উন্নয়ন সংঘের পরিচালক কর্মসূচি নারায়ন চন্দ্র দাস, ওয়ার্ল্ড ভিশনের এনএসভিসি প্রকল্পের ব্যবস্থাপক আব্দুল হান্নান প্রমুখ। সভায় প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন এনএসভিসি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বিজন কুমার দেব।

ওরিয়েন্টেশনে পাথর্শী, নোয়ারপাড়া, ইসলামপুর সদর, গোয়ালেরচর, চিনাডুলি ও চরপুটিমারী ইউনিয়নের স্বাস্থ্য পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শক, উপসহকারী কৃষি কর্মকর্তা, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের প্রতিনিধি, উন্নয়ন সংঘের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

মাঠ পর্যায়ে প্রকল্পের কার্যক্রম আরও গতিশীল করা এবং সরকারি কর্মকর্তাদেরকে প্রকল্পের সাথে সম্পৃক্ত করার লক্ষ্যেই এই ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়। প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, অর্জন, চ্যালেঞ্জ ও শিখন নিয়ে বিস্তারিত আলোচনা হয়। উপস্থিত সকলে ইসলামপুর উপজেলায় উন্নয়ন সংঘ কর্তৃক বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের প্রশংসা করেন এবং সুষ্ঠুভাবে সকল প্রকার কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতার অঙ্গিকার করেন।