মার্চের প্রথম সপ্তাহ থেকে উপজেলা নির্বাচন : ইসি সচিব

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, বিভাগওয়ারী আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে উপজেলায় ভোট গ্রহণ করা হবে। এ নির্বাচনে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিস্তারিত তফসিল ঘোষণা করা হবে এবং উপজেলা সদরগুলোতে ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

১৪ জানুয়ারি নির্বাচন কমিশন ভবনে ৪২তম কমিশন সভা শেষে প্রেস ব্রিফিংয়ে ইসি সচিব এ কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মাহবুব তালুকদার ছাড়া অন্য কমিশনাররা উপস্থিত ছিলেন। তিনি চিকিৎসার জন্য ভারত সফরে রয়েছেন।

এ সময় সচিব বলেন, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে। আগামী মার্চের প্রথম সপ্তাহ থেকে ধাপে ধাপে বিভাগ অনুযায়ী ভোটগ্রহণ করা হবে। যেহেতু এসএসসি এবং এইচএসসি পরীক্ষা, সামনে পবিত্র রমজান এই তিনটি বিষয় মাথায় রেখে প্রশাসনিক বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানে আমরা সকল তথ্য উপাত্ত সংগ্রহ করছি। আশা করছি ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিস্তারিত তফসিল ঘোষণা করতে পারবো। উপজেলাগুলোর মধ্যে সদর উপজেলাগুলোয় ইভিএম ব্যবহারের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। সদর উপজেলার পুরোটাই ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

ইসি সচিব বলেন, উপজেলা নির্বাচন বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। আমরা আশা করছি, আট বিভাগে চার ধাপে আর যেগুলো পরবর্তীতে মেয়াদপূর্ণ করবে, সেগুলো একসঙ্গে করবো। তিনি বলেন, এই নির্বাচনে উপজেলা সদরগুলোতে ইভিএমে ভোট হবে।
সূত্র : বাসস

Views 20 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad