রংপুরকে ২ রানে হারালো ঢাকা

বাংলারচিঠি ডটকম ডেস্ক॥
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের উত্তেজনাপূর্ণ নবম ম্যাচে রংপুর রাইডার্সকে ২ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। নিজেদের তৃতীয় ম্যাচে হ্যাট্টিক জয়ের স্বাদ নিলো ঢাকা। আর চতুর্থ ম্যাচে দ্বিতীয় হারের স্বাদ নিলো রংপুর রাইডার্স।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১১ জানুয়ারি টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্বান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিং-এ নেমে ৬৪ রানে ৪ উইকেট হারায় ঢাকা ডায়নামাইটস। তবে ছয় নম্বরে নেমে ঢাকাকে খেলায় ফেরান অধিনায়ক সাকিব আল হাসান ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। সাকিব ৩৭ বলে ৩৬ রান করেন।

তবে ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড। তার ২৬ বলের ছোট্ট ও ঝড়ো ইনিংসে ৫টি চার ও ৪টি ছক্কা ছিলো। এ ছাড়া আন্দ্রে রাসেল ১৩ বলে ২৩ , রনি তালুকদার ১৮ ও মিজানুর রহমান ১৫ রান করেন। রংপুরের পেসার শফিউল ইসলাম ৩টি, ইংল্যান্ডের খেলোয়াড় বেনি হাওয়েল-সোহাগ গাজী ২টি করে উইকেট নেন।

জবাবে ওভার প্রতি নয়-এর বেশি টার্গেট নিয়ে খেলতে নেমে দলীয় ১৯ রানে ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইলকে হারায় রংপুর। ৯ বলে ৮ রান করে ফিরেন গেইল। আরেক ওপেনার মেহেদি মারুফও বড় স্কোর গড়তে পারেননি। ১০ রান করেন তিনি।

তবে তৃতীয় উইকেটে ১২১ রান যোগ করে রংপুরকে ম্যাচের লাগাম দিয়ে দেন দক্ষিণ আফ্রিকার রিলি রুশো ও মোহাম্মদ মিথুন। মিথুন ৪৯ রানে থেমে গেলেও রৌসু ৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ৮টি চার ও ৪টি ছক্কায় ৪৪ বলে নিজের ইনিংসটি সাজান রুশো।

তবে রুশো ও মিথুন ফিরে যাবার পর তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে রংপুরের মিডল-অর্ডার ব্যাটসম্যান। ২ উইকেটে ১৪৬ রান থেকে ১৯ ওভারে ৯ উইকেটে ১৭০ রানে পরিণত হয় রংপুর। তাই শেষ ওভারে ১৪ রান প্রয়োজন পড়ে রংপুরের। কিন্তু শেষ পর্যন্ত ঐ ওভার থেকে রংপুরের শেষ দুই ব্যাটসম্যান শফিউল ইসলাম ও নাজমুল ইসলাম ১১ রান করতে পারেন । শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৮১ রান পর্যন্ত যেতে সক্ষম হয় রংপুর। ঢাকার আল ইসলাম ২৬ রানে ৪ উইকেট নেন। এ ম্যাচ দিয়েই টি-২০ ফরম্যাটে অভিষেক হয় ইসলামের। নিজের অভিষেক ম্যাচেই সেরা খেলোয়াড় নির্বাচিত হন ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ১৮৩/৯, ২০ ওভার (পোলার্ড ৬২, সাকিব ৩৬, শফিউল ৩/৩৫)।
রংপুর রাইডার্স : ১৮১/৯, ২০ ওভার (রৌসু ৮৩, মিথুন ৪৯, ইসলাম ৪/২৬)।
ফল : ঢাকা ডায়নামাইটস ২ রানে জয়ী।
ম্যাচ সেরা : আল ইসলাম (রংপুর রাইডার্স)।