জামালপুরে জেন্ডারভিত্তিক সহিংসতা নিরসনে আস্থা প্রকল্পের আওতায় কমিটি গঠন

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার। ছবি : বাংলারচিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠি ডটকম

জেন্ডার ভিত্তিক সহিংসতার শিকার নারী ও কন্যা শিশুদের জন্য যথাযথ সহায়তা করার লক্ষ্যে ১৪ নভেম্বর সকালে জিবিভি সাব ক্লাস্টার কমিটি গঠন বিষয়ক মতবিনিময় সভা জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার।

জেলা মহিলা বিষয়ক ভারপ্রাপ্ত কর্মকর্তা জাননাতুন নাহার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা নায়েব আলী, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এনএসভিসি প্রকল্পের ব্যবস্থাপক আব্দুল হান্নান, ঝাওলা গোপালপুর কলেজের সহকারী অধ্যাপক তারিকুল ফেরদৌস, জেলা ব্র্যাক প্রতিনিধি শফিকুল ইসলাম, প্রশিপস এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম, অপরাজেয় বাংলাদেশের আশ্রয় কেন্দ্র ব্যবস্থাপক আশরাফুল ইসলাম, এফপিএবি এর সমন্বয়কারী মেহরুন সিদ্দিকা হ্যাপী প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউএনএফপিএ এর জেলা সহায়ক মো. ফয়েজুর রহমান এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বাবলম্বী উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের সমন্বয়কারী ছানোয়ার হোসেন খান পাঠান।

নেদারল্যান্ডস্ অ্যাম্বাসী’র অর্থায়নে, স্বাবলম্বী উন্নয়ন সমিতির আয়োজনে, আইন ও সালিশ কেন্দ্র (আসক) ও ইউএনএফপিএ এর যৌথ সহযোগিতায় আস্থা প্রকল্পের জেলা পর্যায়ে দুর্যোগকালীন সময় ও পরবর্তীতে জেন্ডার ভিত্তিক সহিংসতা বন্ধে সেবা প্রদানকারী এনজিও ও সরকারি প্রতিষ্ঠানের সাথে আস্থা প্রকল্প আওতায় এই কমিটি গঠন করা হয়।

মতবিনিময় সভা শেষে জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাগণ, গণমাধ্যমকর্মী, বেসরকারি প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে জিবিভি ক্লাস্টার কমিটি গঠন করা হয়। কমিটিতে জেলা প্রশাসককে প্রধান উপদেষ্টা করা হয়। সভা প্রধান জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাকে উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়। উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিমকে আহ্বায়ক ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ছানোয়ার হোসেন খান পাঠান সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়।

Views 76   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad