বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে সরিষাবাড়ীতে শোকসভা

শোকসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগনেতা অধ্যক্ষ আবদুর রশীদ। ছবি : মমিনুল ইসলাম কিসমত

মমিনুল ইসলাম কিসমত, সরিষাবাড়ী॥
জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় রেলওয়ে ময়দানে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের উদ্যোগে ১১ আগস্ট বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি, তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি ও সরিষাবাড়ী আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী শিক্ষাবীদ অধ্যক্ষ আবদুর রশীদ।

শোকসভায় অতিথিবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

অধ্যক্ষ আবদুর রশীদ তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামে রাষ্ট্র সৃষ্টি হতো না। ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের যারা হত্যা করেছে তাদের এই বাংলার মাটিতে বিচার কার্যকারিত হয়েছে। আওয়ামী লীগ যতবার রাষ্ট্রিয় ক্ষমতায় এসেছে এ দেশের জনগণের ভাগ্যে উন্নতি ঘটেছে। জামাত বিএনপি এদেশের ক্ষমতায় যেন না আসতে পারে তার জন্য মুজিব প্রেমিক সৈনিকদের সজাগ থাকতে হবে। লোক দেখানো কোনো আন্দোলন করে এই নির্বাচনি সরকারকে হটাতে পারবেনা কেউ। সরকারের উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আগামী নির্বানে নৌকা মার্কার পক্ষে সকলকে একসাথে কাজ করতে হবে। সরিষাবাড়ীতে জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা মার্কার মনোনয়ন দিলে নেত্রীকে এ আসন উপহার দিতে পারব ইনশাআল্লাহ্। আজকে এই শোকসভা জনসমুদ্রে পরিণতি হয়েছে এটাই তার প্রমাণ বলে তিনি তার বক্তেব্যে বলেন।

সরিষাবাড়ী অনার্স কলেজের অধ্যক্ষ সরোয়ার জাহানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক সিরাজুল হক আলো, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন-অর-রশিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান।

শোকসভায় অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলার চিঠি ডটকম

শোকসভায় অন্যান্যের মধ্যে ঢাকার তেজগাঁও থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন-আর রশিদ, জামালপুর জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফতে লোহানি, মনির উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য আইনজীবী আব্দুল্লাহ্, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, সরিষাবাড়ী পৌরসভার মেয়র রোকনুজ্জামান রোকন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমীন হোসেন শিবলুসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও ইউপি চেয়ারম্যানবৃন্দ বক্তব্য রাখেন।

Views 50   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad