এইচএসসি পরীক্ষার ফলাফল : জামালপুরে পাশের হার ৪৯.৬৪%

এম ইউ শাকিল, জামালপুর ॥
জামালপুর জেলা সদরসহ সাতটি উপজেলার ৭২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৮ হাজার ৪৭৪ জন শিক্ষার্থী এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছিল। এর মধ্যে মেয়ে ৯ হাজার ৩৮ জন এবং ছেলে ৯ হাজার ৪৩৬ জন। এদের মধ্যে কৃতকার্য হয়েছে ৯ হাজার ১৭০ জন পরীক্ষার্থী। এর মধ্যে মেয়ে ৪ হাজার ৭৮৭ জন এবং ছেলে ৪ হাজার ৩৮৩ জন। অকৃতকার্য হয়েছে ৯ হাজার ৩০৪ জন পরীক্ষার্থী। পাশের হার ৪৯.৬৪ শতাংশ। দুইটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোন পরীক্ষার্থী কৃতকার্য হয়নি।

মোট আটটি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে মাত্র ৪৮ জন পরীক্ষার্থী। এর মধ্যে সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন, খাজা শাহ্ সুফি ইউনুস আলী কলেজ থেকে দুইজন, সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজ থেকে দুইজন, সুজাদ আলী কলেজ থেকে দুইজন, যমুনা সার কারখানা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে একজন, হাজরাবাড়ী সিরাজুল হক কলেজ থেকে একজন, ঝাউলা গোপালপুর কলেজ থেকে একজন ও ইসলামপুর জে জে কে এম মহিলা স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে দুইজন পরীক্ষার্থী।

এদিকে আব্দুল মমিন লাল মিয়া মহিলা কলেজ ও সাভারচর কলেজের কোনো পরীক্ষার্থী এবারের এইচএসসি পরীক্ষায় কৃতকার্য হয়নি। আব্দুল মমিন লাল মিয়া মহিলা কলেজের মানবিক শাখা থেকে ১০ জন ও সাভারচর কলেজের মানবিক শাখা থেকে পাঁচজন শিক্ষার্থী এবার এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

এ ছাড়াও বকশীগঞ্জের নিলাখিয়া পাবলিক কলেজের শিক্ষার্থীরা শতভাগ পাশ করেছে। মানবিক শাখা থেকে ১৭ জন এবং বিজ্ঞান শাখা থেকে দুইজন শিক্ষার্থী এ বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই কৃতকার্য হয়েছে। তবে ব্যবসায় শিক্ষা শাখার একজন এবং মানবিক শাখার একজন শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিল।

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে প্রকাশিত ফলাফল সূত্রে এসব তথ্য জানা গেছে।

Views 65   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *