জামালপুরের আটটি সরকারি কলেজে অকৃতকার্য ২ হাজার ৫৮৬ জন

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জামালপুর জেলার আটটি সরকারি কলেজে এবারের এইচএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয় ঘটেছে। এই আটটি কলেজ থেকে এবার পরীক্ষায় অংশ নিয়েছিল ৫ হাজার ৩২১ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২ হাজার ৫৭৫ জন এবং অকৃতকার্য হয়েছে ২ হাজার ৫৮৬ জন। এই আটটি কলেজের মধ্যে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে ৩৭ জন জিপিএ-৫ পেয়েছে। অন্য সাতটি সরকারি কলেজ থেকে একজন পরীক্ষার্থীও জিপিএ-৫ পায়নি। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে প্রকাশিত ফলাফল সূত্রে এ তথ্য জানা গেছে।

জামালপুর জেলার প্রাচীন ও ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি আশেক মাহমুদ কলেজ থেকে এবার পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ২১৫ জন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৮৬৩ এবং অকৃতকার্য হয়েছে ৩৫২ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন। এখানে পাসের হার শতকরা ৭১ দশমিক ০৩। জামালপুর শহরের সরকারি জাহেদা সফির মহিলা কলেজ থেকে এবার পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৪৪২ জন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬৮৫ এবং অকৃতকার্য হয়েছে ৭৫৭ জন। তাদের পাসের হার শতকরা ৪৭ দশমিক ৫।

আরও পড়তে পারেন :
বকশীগঞ্জে পুকুরে ডুবে মনি-মুক্তার মৃত্যু
কেন্দুয়া কালিবাড়ীর আজাহার হত্যা মামলার রায়ে একজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

মেলান্দহ সরকারি কলেজ থেকে পরীক্ষা দেয় ৩৬৫ জন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৩৩ এবং অকৃতকার্য হয়েছে ২৩২ জন। পাশের হার শতকরা ৩৬ দশমিক ৪৪। মাদারগঞ্জ এ এইচ জেড সরকারি কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৩৮৬ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৫৩ এবং অকৃতকার্য হয়েছে ২৩৩ জন। পাসের হার শতকরা ৩৯ দশমিক ৪৬। বকশীগঞ্জ সরকারি কিয়ামত উল্লাহ কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৯৯২ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৪৩২ জন এবং অকৃতকার্য হয়েছে ৫৬০ জন। পাসের হার হয়েছে শতকরা ৩৩ দশমিক ৪৪।

সম্প্রতি সরকারি হওয়া ইসলামপুর উপজেলার পুরনো কলেজ সরকারি ইসলামপুর কলেজ থেকে এবার পরীক্ষা দিয়েছিল ৩৬০ জন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০১ এবং অকৃতকার্য হয়েছে ২৫৯ জন। পাসের হার শতকরা ২৮ দশমিক ০৬। সরিষাবাড়ী উপজেলার নতুন কলেজ সরকারি বঙ্গবন্ধু কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ১৬৭ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬৪ জন এবং অকৃতকার্য হয়েছে ১০৩ জন। পাসের হার শতকরা ৩৮ দশমিক ৩২। সরিষাবাড়ী পাইলট উচ্চ মাধ্যমিক সরকারি বালিকা বিদ্যালয় থেকে পরীক্ষা দেয় ২১৪ জন। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ১৪৪ জন এবং অকৃতকার্য হয়েছে ৯০ জন। পাসের হার শতকরা ৩৯ দশমিক ৪৬।

Views 91   ফেসবুকে শেয়ার করুন!
সর্বশেষ
sarkar furniture Ad
Green House Ad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *