জামালপুরে র‌্যাবের তাৎক্ষণিক অভিযানে এক ধর্ষণকারী আটক

বিধবা নারীকের ধর্ষণের অভিযোগে র‌্যাবের অভিযানে আটক ইয়াকুব মন্ডল। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

ধর্ষণের শিকার এক বিধবা নারীর অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ইয়াকুব মন্ডল (৩৫) নামের একজন ধর্ষণকারীকে আটক করেছে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের আভিযানিক দল। ১২ অক্টোবর সকাল ১০টার দিকে জামালপুর পৌরসভার ধোপাকুড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক ইয়াকুব ধোপাকুড়ি গ্রামের মৃত তয়ছন মন্ডলের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, জামালপুর পৌরসভার ধোপাকুড়ি গ্রামের কৃষি শ্রমিক ইয়াকুব মন্ডল প্রতিবেশী এক বিধবা নারীকে তার স্বামী মারা যাওয়ার পর থেকে উত্যক্ত ও কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। ১২ অক্টোবর ভোররাতে ইয়াকুব ওই নারীর ঘরে ঢুকে জোরপূর্বক তাকে ধর্ষণ করেন। ওই নারী ১২ অক্টোবর সকাল ৯টায় র‌্যাবের জামালপুর ক্যাম্পে গিয়ে তাকে ধর্ষণের ঘটনার বর্ণনা দিয়ে লিখিত অভিযোগ করে এ ঘটনার বিচার দাবি করেন।

ওই অভিযোগের ভিত্তিতে র‌্যাবের জামালপুর কোম্পানি অধিনায়খ পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া ও স্কোয়াড অধিনায়ক সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফরাদ তাৎক্ষণিক অভিযান চালান ঘটনাস্থল ধোপাকুড়ি এলাকায়। অভিযানের এক পর্যায়ে সকাল ১০টার দিকে ইয়াকুবকে আটক করা হয়। পরে র‌্যাব কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আটক ইয়াকুব আলীকে জামালপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে তাকে ধর্ষণের অভিযোগে আটক ইয়াকুবকে আসামি করে জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

র‌্যাবের জামালপুর কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া বাংলারচিঠিডটকমক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ইয়াকুব ওই নারীকে ধর্ষণের কথা স্বীকার করেছেন। তাকে সদর থানায় সোপর্দ করা হয়েছে। ভুক্তভোগী ওই নারী বাদী হয়ে তাকে ধর্ষণের অভিযোগে আটক ইয়াকুবের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।