দেওয়ানগঞ্জে প্রার্থীদের প্রচার-প্রচারণা চলছে জোরেসোরে

দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পাঁচজন। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল
নিজস্ব প্রতিবেদক, দেওয়ানগঞ্জ, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণা জমে উঠেছে। উপজেলার রাস্তাঘাট, অলিগলি, হাট-বাজার, পাড়া-মহল্লায় এখন মিছিল। মাইকে শিল্পীদের কণ্ঠে প্রচার-গান ও স্লোগানে মুখরিত। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাট-বাজার এলাকা। চা দোকান থেকে শুরু করে বাসা-বাড়িতে এখন আলোচনা চলছে উপজেলা নির্বাচন নিয়ে।

প্রার্থীরা সকাল থেকে মধ্য রাত পর্যন্ত ভোট চেয়ে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। হাট বাজার গ্রামগঞ্জে ব্যাপক প্রচারণা ও উঠান বৈঠকের মাধ্যমে প্রার্থীরা তাদের অবস্থান জানান দিচ্ছেন। এ উপজেলায় ২১ মে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

জানা গেছে, দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ (ঘোড়া), বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সম্মানীত সদস্য সোলায়মান হোসেন (মোটর সাইকেল), বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মো. ইমরান (আনারস), বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাছলিমা আক্তার লিপি (কাপ-পিরিচ) ও চর আমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম লাভলু (দোয়াত কলম)। পাঁচজনই ক্ষমতাসীন দলের প্রার্থী। তাই নেতা-কর্মীরা পাঁচ ভাগে বিভক্ত হয়ে পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে উপজেলার বিভিন্ন এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে কে হবে চেয়ারম্যান এ নিয়ে ভোটারদের মাঝে চলছে আলোচনা।

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট চেয়ে পাড়া, মহল্লায় গ্রাম গঞ্জে মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে সমর্থন ও দোয়া চাইছেন। হোটেল ও চা দোকানে চলছে নির্বাচনি আমেজ। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।