মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : পৃথক ম্যাচে চন্দ্রিমা হাউজিং ও বিএমসি’র জয়

ম্যাচসেরার ক্রেস্ট গ্রহণ করের বিজয়ী বিএমসি দলের আসিফ। ছবি : বাংলারচিঠিডটকম

মোস্তফা মনজু
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

মাঝে দীর্ঘদিন বিরতির পর ২৩ এপ্রিল থেকে ফের জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। এদিন দুটি ম্যাচে বিজয়ী হয়েছে ঢাকার চন্দ্রিমা হাউজিং স্পোর্টস ক্লাব ও বাংলাদেশ মেডিকেল কলেজ (বিএমসি) দল।

দিনের প্রথম ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বিএমসি দলের অধিনায়ক মিঠু। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামেন গাজীপুর ক্রিকেট একাডেমির অধিনায়ক শ্রায়েনরা। তারা ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩৪ রান করেন। (মনির ৩৪, সালমান ৩০*, রাকিব ২০, মনির ১৫, আসিফ ৩/১৮, বোলাররা অতিরিক্ত রান দিয়েছেন ১৬।)

জবাবে দ্বিতীয় ইনিংসে ১৩৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামেন বিএমসি দল। তারা ১৬.১ ওভারের সময় ৫ উইকেটের বিনিময়ে ১৩৬ রান করে ম্যাচ জিতেছে ৫ উইকেটে। ( আসিফ ৩৪*, মমিন ২৪*, আবুল ১৯, শাওন ১৮, মিঠু ১৪, ইসহাক ১০, অন্তু ৩/১৯, শওনা ১/২০, শ্রায়েন ১/৩৭, বোলাররা অতিরিক্ত রান দিয়েছেন ১২।)

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী দলের আসিফ। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন জাহাঙ্গীর ও সাকিব। ম্যাচসেরা আসিফের হাতে ক্রেস্ট তুলে দেন টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাব্বির হোসেন শ্যামল।

দিনের অপর ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চাটগাঁ নাইট রাইডারের অধিনায়ক রিপন। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে তারা ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৮৯ রান করে প্রতিপক্ষ চন্দ্রিমা হাউজিং স্পোর্টস ক্লাবকে ৯০ রানের টার্গেট দেয়। (ফায়াজ ২৯, সাকিব ১৮, মানিক ১৪, আল আমিন ১৩, রনি ৪/১৫, আবির ২/২১, নাহিদ ১/১৪, কায়েস ১/১৫, বোলাররা অতিরিক্ত রান দিয়েছেন ৯)।

জবাবে দ্বিতীয় ইনিংসে ৯০ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামেন চন্দ্রিমা হাউজিং স্পোর্টস ক্লাব দলের অধিনায়ক রনিরা। তারা ১৩.১ ওভারের সময় ২ উইকেটের বিনিময়ে ৯২ রান করে ম্যাচ জিতেছে ৮ উইকেটে। (নাজিবুল ৪৯*, হৃদয় ২২*, আলী ২/২৬, বোলাররা অতিরিক্ত রান দিয়েছেন ১১৪)।

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী দলের রনি। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন জাহাঙ্গীর ও সাকিব। ম্যাচসেরা রনির হাতে ক্রেস্ট তুলে দেন টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাব্বির হোসেন শ্যামল।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয় মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিয়েছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।