জামালপুরে ব্রহ্মপুত্র নদের আবর্জনা পরিষ্কার করা হবে : আবুল কালাম আজাদ এমপি

ক্লিন জামালপুর গ্রিন জামালপুর শীর্ষক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ এমপি। ছবি: আসমাউল আসিফ

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

ক্লিন জামালপুর গ্রিন জামালপুর শীর্ষক মতবিনিময় সভায় ব্রহ্মপুত্র নদের আবর্জনা পরিষ্কারের ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য আবুল কালাম আজাদ। এ সময় তিনি বলেন, খুব শীঘ্রই সবাইকে সাথে নিয়ে ব্রহ্মপুত্র নদকে পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে। স্থানীয় বাসিন্দা ছাড়াও যারা জেলার বাইরে থাকেন, আমাদের আত্মীয়-স্বজন তাদেরকেও বলব আপনারাও সেদিন আমাদের সাথে নদের আবর্জনা পরিষ্কারে অংশ নিবেন।

৩ ফেব্রুয়ারি সন্ধ্যায় জামালপুরে শহরের মির্জা আজম অডিটোরিয়ামে জামালপুর পৌরসভা আয়োজিত দলীয় নেতাকর্মীদের সাথে ওই মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম, ধর্মীয় নেতৃবৃন্দ, সমাজের গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে সর্বস্তরের মানুষকে নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলে চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ক্লিন ও গ্রিন জামালপুর গড়ে তুলতে সচেতন করা হবে।

জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের সভাপতিত্বে জেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, পুলিশ সুপার মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোক্তার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, প্রত্যেকটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সামনে জমে থাকা ময়লা-আবর্জনা নিয়মিত পরিষ্কার করতে হবে। শহরের পরিচ্ছন্নতা রক্ষার জন্য পৌরসভা দায়িত্ব পালন করবে।