মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : বরিশাল লায়ন্স ও গাজীপুরের জয়

ম্যাচসেরার ক্রেস্ট নেন বরিশাল লায়ন্স জুনিয়র দলের ব্যাটার শিহাব ও গাজীপুর ক্রিকেট একাডেমির বোলার খালিদ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে আয়োজিত মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে ২২ নভেম্বর অনুষ্ঠিত দুটি ম্যাচে বিজয়ী হয়েছে বরিশাল লায়ন্স জুনিয়র ও গাজীপুর ক্রিকেট একাডেমি।

২২ নভেম্বর টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে অংশ নেয় শান্তিবাগ স্পোর্টিং ক্লাব ও বরিশাল লায়ন্স জুনিয়র দল। টসে জিতে অধিনায়ক দুখুর বরিশাল লায়ন্স জুনিয়র দল ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে অধিনায়ক শাহেদের শান্তিবাগ স্পোর্টিং ক্লাব ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১২১ রান। (আনন্দ ৮৩, শফিকুল ১১*, আকন ২/২২, শিহাব ২/১৮, সাগর ১/১২)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে বরিশাল লায়ন্স জুনিয়র দল ২০ ওভারের মধ্যে ১০ বল বাকি থাকতেই ৪ উইকেটের বিনিময়ে ১২৪ রান করে জয়ের লক্ষ্য পার করে। তারা ম্যাচ জিতেছে ৬ উইকেটে। (মেহেদী ৩৫, তুহিন ৩০, সাইম ১৮, সীমান্ত ১৮, শাহেদ ১৬, রানা ২/২২, রাজু ১/২২, শফিকুল ১/২০)। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের শিহাব। আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান টুকু ও আব্দুর রহমান।

একই দিন বিকেলে টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে অংশ নেয় ম্যাশ ক্রিকেটার্স ও গাজীপুর ক্রিকেট একাডেমি। টসে জিতে অধিনায়ক জিসানের ম্যাশ ক্রিকেটার্স ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে তারা ২০ ওভারে সবগুলো উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ৯৯ রান। (মুরাদ ৪১, সানজিদ ২২, খালিদ ৫/১৬, কামরুল ২/৯, সোহান ২/০, মামুন ১/২২)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে অধিনায়ক সাব্বিরের গাজীপুর ক্রিকেট একাডেমি ১১.৪ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১০০ রান করে জয়ের লক্ষ্য অতিক্রম করে। তারা ম্যাচ জিতেছে ৯ উইকেটে। (মনির ৩২, সাব্বির ২০, শ্রয়ন ১২, ইকবাল ১/১৫। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের খালিদ। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান টুকু ও আব্দুর রহমান।

পরে দুটি ম্যাচের ম্যাচসেরা শিহাব ও খালিদের হাতে ক্রেস্ট তুলে দেন মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহবায়ক সাব্বির হোসেন শ্যামল।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।