জামালপুরের নতুন ডিসি মো. শফিউর রহমান, ডিসি ইমরান বদলি

মো. শফিউর রহমান,  মো. ইমরান আহমেদ | ছবি : সংগৃহীত

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

বর্তমান আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানিয়ে সরকারি চাকরিবিধি লঙ্ঘনের অভিযোগে জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. ইমরান আহমেদকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে বদলি করে তার জায়গায় বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপ-পরিচালক (উপসচিব) মো. শফিউর রহমানকে জামালপুরের জেলা প্রশাসক পদে নিয়োগাদেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

১৪ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-২ শাখার উপসচিব মেহেদী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ডিসি ইমরান আহমেদকে বদলির আদেশ দেন। একই দিনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মো. শফিউর রহমানকে জামালপুরের জেলা প্রশাসক পদে নিয়োগের আদেশ দেওয়া হয়। ২৭তম ব্যাচের বিসিএস ক্যাডার ডিসি ইমরান আহমেদ গত ২৪ জুলাই জামালপুরে যোগদান করেছিলেন।

১১ সেপ্টেম্বর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করার আহ্বান জানান জামালপুরের জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ। ওইদিন বিকেলে জেলার মাদারগঞ্জ পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. ইমরান আহমেদের এই ধরনের বক্তব্যে সারাদেশে বেশ তোলপাড় শুরু হয়।

মাদারগঞ্জের ওই অনুষ্ঠানের বিশেষ অতিথি জেলা প্রশাসক মো. ইমরান আহমেদ তার বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। এরপর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রা এবং জামালপুর জেলার অভূতপূর্ব উন্নয়ন করার জন্য মির্জা আজম এমপির ভূয়সী প্রসংশা করেন।

বক্তব্যের শেষের দিকে জেলা প্রশাসক ইমরান আহমেদ বলেন, আমাদের একটা জিনিস মনে রাখতে হবে আমাদের অনেক কষ্টে অর্জিত এই স্বাধীনতা। আমাদের এই স্বাধীনতার সুফল যোগাযোগ ও উন্নয়ন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। যে সরকার এই উন্নয়ন করেছে, এই উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সেই সরকারকে আবার পুনরায় নির্বাচিত করে আবার এই সরকারকে ক্ষমতায় আনতে হবে। এটাই হোক আমাদের প্রত্যেকের অঙ্গীকার। আমি এটা মনে করি, আপনারা নিজের চোখে দেখে সরকারের প্রতি অকৃতজ্ঞতা করবেন না। আমি এটা বিশ্বাস করি। উন্নয়ন অব্যাহত থাকবে। দেশের উন্নয়ন হতে থাকবে। এই দেশ এক সময় আমাদের জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে। এই আশাবাদ ব্যক্ত করি।

একই বক্তব্যে জামালপুর-৩ আসনের এমপি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজমকে আবারো মন্ত্রী হিসেবে দেখতে চেয়েছেন জেলা প্রশাসক। তিনি বলেন, আমি আরো আশাবাদ ব্যক্ত করি সামনের নির্বাচনের পরে আমাদের প্রধান অতিথি (মির্জা আজম) অবশ্যই একজন মন্ত্রী হিসবে এই জেলার আরো ব্যাপক উন্নয়ন করবেন। এটা আমি আশা করি এবং বিশ্বাস করি এটা হবে।