ইসলামপুরে বীর মুক্তিযোদ্ধা ছাদেক আলীকে পিটিয়ে হত্যা

বীর মুক্তিযোদ্ধা শেখ মো. ছাদেক আলী

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের ইসলামপুর উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শেখ মো. ছাদেক আলী (৭০) নামের একজন বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। ১ জুলাই দুপুরে উপজেলার পার্থশী ইউনিয়নের রৌহারকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের মৃত বাবর আলী শেখের ছেলে।

নিহতের পরিবারের স্বজন ও স্থানীয় সূত্র জানায়, ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়নের রৌহারকান্দা গ্রামের বীর মুক্তিযোদ্ধা শেখ মো. ছাদেক আলী ইসলামপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার প্রাক্তন শিক্ষক ও স্থানীয় একটি মসজিদের ইমাম ছিলেন। ১ জুলাই দুপুর আড়াইটার দিকে বৃষ্টিতে মুক্তিযোদ্ধা ছাদেক আলীর বাড়ির আঙিনায় পানি জমে যায়। সেই পানি নিষ্কাশন করতে গেলে প্রতিবেশী রফিকুল ইসলাম দুখু ও তার লোকজন মুক্তিযোদ্ধা ছাদেক আলীর ওপর হামলা চালায়। হামলাকারীদের পিটুনিতে গুরুতর আহত হন বীর মুক্তিযোদ্ধা ছাদেক আলী। পরে তার স্বজনরা সেখান থেকে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ইসলামপুর উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে নিহত মুক্তিযোদ্ধা ছাদেক আলীর ছেলে মো. আব্দুল্লাহ অভিযোগ করে বলেন, হামলায় গুরুতর আহত তার বাবাকে হাসপাতালে নেয়ার পথে প্রতিপক্ষ রফিকুল ইসলাম দুখু মিয়া ও তার লোকজন বাধা দিয়েছে। তারাই আমার বাবাকে পিটিয়ে হত্যা করেছেন।

এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে তিনজনকে আটক করেছে ইসলামপুর থানা পুলিশ। তবে তদন্তের স্বার্থে আটক ব্যক্তিদের নাম পরিচয় জানাতে অস্বীকৃতি জানায় পুলিশ।

ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধা ছাদেক আলীর মরদেহ ময়নাতদন্তের জন্য জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।