প্রথম বিভাগ ক্রিকেট লিগ : ৮ উইকেটে জয় সিদ্দিকী স্টার্সের, হেরেছে জুন-২৬ ক্লাব

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী দল সিদ্দিকী স্টার্স ক্লাবের মিহাল। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগে ১ মার্চ অনুষ্ঠিত ম্যাচে জুন-২৬ ক্লাবকে পরাজিত করে ৮ উইকেটে ম্যাচ জিতেছে সিদ্দিকী স্টার্স ক্লাব। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই লিগের আয়োজন করেছে জেলা ক্রীড়া সংস্থা।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের ১৬তম ম্যাচ অনুষ্ঠিত হয় ১ মার্চ। মাঠে নামে এ-গ্রুপের জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টার্স ক্লাব। জুন-২৬ ক্লাব (লিগ রুলস অনুসারে ৭ জনের টিম) টসে জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৬.২ ওভারে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৭৭ রান । তাদের ব্যাটার সাইম সর্বোচ্চ ৩০ (৪৮) ও পাপ্পু ১৬ (৩০) রান করেন। প্রতিপক্ষ সিদ্দিকী স্টার্স ক্লাবের বোলার মিহাল ৩/১৭ ও আনন্দ ১/৬ উইকেট নেন। (লিগ রুলস অনুসারে ৭ জনের টিম)

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৭৮ রানের লক্ষ্য তাড়া করে সিদ্দিকী স্টার্স ক্লাব ১১.৪ ওভারে ২ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৭৯ রান। ফলে ৮ উইকেটে ম্যাচ জিতেছে সিদ্দিকী স্টার্স ক্লাব। এই ইনিংসে তাদের ব্যাটার মুলার সর্বোচ্চ ৩৪ (৩৪) ও আনন্দ ১৬(২৫) রান করেন। প্রতিপক্ষ জুন-২৬ ক্লাবের বোলার জামান ১/২৬ ও শিশির ১/২৬ উইকেট নেন।

এই ম্যাচে ম্যাচসেরা হয়েছে বিজয়ী দল সিদ্দিকী স্টার্সের মিহাল। পরে জামালপুর জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সাারণ সম্পাদক মো. কাইউম, সদস্য মোস্তাফিজুর রহমান টুকু, সেলিম ও সিদ্দিকী স্টার্সের কোচ সাব্বির হোসাইন শ্যামল ম্যাচসেরা মিহালের হাতে পুরস্কার তুলে দেন। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন ইমরুল কায়েস সুমন ও রিপন দাম।

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টার্স অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন।