ইসলামপুরের ৬ ইউপি নির্বাচনে মনোনয়নপত্র দাখিল ৩৪৮ প্রার্থীর

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: আগামী ১৫ জুন ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে জামালপুরের ইসলামপুর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কুলকান্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ১৩ জন ও সাধারণ সদস্য পদে ২৮ জন; বেলগাছায় চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জন; চিনাডুলী চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪৪ জন; পাথর্শী চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জন; নোয়ারপাড়া চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৯ জন এবং সাপধরী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের (নৌকা) ৬ জন, সিপিবি (কাস্তে) ২ জন, ইসলামী ঐক্যজোট (হাতপাখা) ১ জন ও ২৫ জন স্বতন্ত্র প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন । (১৭ মে) মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো।

ভোটের মাঠের প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা অধিকাংশই নৌকা প্রত্যাশী ছিলেন।

ইসলামপুরের ৬ ইউনিয়নে (নৌকা) প্রত্যাশী ৩১ জন প্রার্থী জেলা আওয়ামী লীগ থেকে প্রতিজন ৩০ হাজার টাকা করে দলীয় ফরম কিনে ছিলেন।

১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত ইসলামপুর উপজেলা। ইতোমধ্যে ৬ ইউনিয়ন ও পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ।

ইসলামপুরের ৬ ইউনিয়নের মধ্যে চিনাডুলী ও পার্থশী রিটার্নিং কর্মকর্তা মেলান্দহ উপজেলা নির্বাচন কর্মকর্তা জামান হোসেন চৌধুরী, কুলকান্দী ও বেলগাছা ইউনিয়নে ইসলামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোক্তার হোসেন এবং মেলান্দহ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার মাহমুদ সাপধরী ও নোয়ারপাড়া ইউনিয়ন পরিষদের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন ।

তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র ১৭ মে দাখিলের শেষ দিন ছিলো। ১৯ মে বাছাই, প্রত্যাহার ২৬ মে ও ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ।