ময়মনসিংহ সীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশি নিহত

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তার নাম খাইরুল ইসলাম (৪০)।তিনি গোবরাকুড়া গ্রামের মৃত আবদুল হেকিমের ছেলে। তিনি পেশায় গরু ব্যবসায়ী ছিলেন।

উপজেলার গোবরাকুড়া সীমান্তের ১১২৪ নম্বর মেইন পিলারের (৫-এস) কাছে ২২ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। বিজিবি গোবরাকুড়া ক্যাম্প অধিনায়ক নায়েক সুবেদার মো. উমর ফারুক ২৩ ডিসেম্বর সকালে সাংবাদিকদের এ খবর নিশ্চিত করেছেন।

গোবরাকুড়া বিজিবি ক্যাম্প ও স্থানীয় সূত্র জানায়, ২২ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে গোবরাকুড়া সীমান্তে ভারতের গাছুয়াপাড়া বিএসএফ-৫৫-এর টহলরত এক জোয়ান খাইরুলকে গুলি করে। খবর পেয়ে পরিবারের লোকজন আহত খাইরুলকে উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে যায়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজিবির ক্যাম্প অধিনায়ক মো. উমর ফারুক বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীকে না জানিয়ে গুলিবিদ্ধ ব্যক্তিকে তার স্বজনরা গোপনে হাসপাতালে নিয়ে ভর্তি করে। আমরা গতকাল রাত সাড়ে ১০টার দিকে লোকমুখে শুনে খোঁজখবর নিয়ে ঘটনার সত্যতা জানতে পারি।’

এর আগে, গত ২১ জুন একই সীমান্তে আবদুল জলিল (২৬) নামের মানসিক ভারসাম্যহীন এক বাংলাদেশি যুবক বিএসএফের গুলিতে নিহত হন।