রক্তের বন্ধনের মোবাইল অ্যাপের পরীক্ষামূলক কার্যক্রমের উদ্বোধন

রক্তের বন্ধনের অ্যাপের পরীক্ষামূলক কার্যক্রমের উদ্বোধন করেন অধ্যাপক হারুন অর রশিদ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

মহান বিজয় দিবস উপলক্ষে রক্তের বন্ধন জামালপুরের একটি মোবাইল অ্যাপের পরীক্ষামূলক কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

১৬ ডিসেম্বর সন্ধ্যায় সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ ও রক্তের বন্ধন জামালপুরের প্রধান উপদেষ্টা অধ্যাপক হারুন অর রশিদ তার কার্যালয়ে অ্যাপটির শুভ উদ্বোধন করেন। এ সময় রক্তের বন্ধনের সভাপতি আসমাউল আসিফ, সহ সভাপতি হামিদুল হক সীমান্ত, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, অ্যাপটির ডিজাইনার আব্দুল্লাহ আল নোমান, ওয়েব ডেভেলপার আশরাফুজ্জামান মামুন উপস্থিত ছিলেন।

অ্যাপটির ডিজাইনার আব্দুল্লাহ আল নোমান জানান, অ্যপটিতে রেজিস্ট্রেশনের মাধ্যমে যে কেউ স্বেচ্ছায় রক্তদান করার জন্য নিজেকে তালিকাভুক্ত করতে পারবেন। তাছাড়া কারো রক্তের প্রয়োজন হলে এখানে রক্তের জন্য অনুরোধ জানাতে পারবেন। নিয়মিত রক্তদাতারা রক্তদান করে অ্যাপটিতে নির্দিষ্ট বাটন সক্রিয় করে রাখলে ১২০ দিন পর পুনঃরায় সয়ংক্রিয়ভাবে রক্তদানের জন্য নোটিশ জানাবে। সেইসাথে রক্তদাতা ও রক্তগ্রহীতাদের তথ্য এখানে সংরক্ষিত থাকবে।

রক্তের বন্ধনের প্রধান উপদেষ্টা অধ্যাপক হারুন অর রশিদ বলেন, রক্তের বন্ধন একটি মানবিক সংগঠন, এই সংগঠনটির স্বেচ্ছাসেবকরা মুমূর্ষু অসহায় মানুষের রক্তের প্রয়োজনে সকাল থেকে গভীর রাত পর্যন্ত যে কোন স্থানে ছুটে যায় স্বেচ্ছায় রক্তদান করতে। রক্তের বন্ধনের রক্তদাতাদের এই উদারতা সত্যিই বিরল। ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে রক্তের বন্ধনের জন্য বিনামূল্যে অ্যাপটি তৈরি করে দেওয়ার জন্য এর ডিজাইনারকে তিনি শুভকামনা জানিয়ে অ্যাপটির সফলতা কামনা করেন।

তিনি আরও বলেন, এই অ্যাপটি রক্তদাতা ও রক্তগ্রহীতাদের মাঝে সেতুবন্ধন সৃষ্টি করবে, মানুষের সেবা পাওয়াকে আরও সহজ ও গতিশীল করবে।