ইসলামপুরে রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবু ছাঈদের দাফন সম্পন্ন

মুক্তিযোদ্ধা আবু ছাঈদ বাঙ্গালী

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে মৃত্যুবরণকারী জামালপুরের ইসলামপুর উপজেলার যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু ছাঈদ বাঙ্গালীকে (৭৪) রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। তিনি ৯ নভেম্বর সন্ধ্যা ছয়টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত ৫ নভেম্বর দুপুরে ইসলামপুর উপজেলার চর গোয়ালিনী ইউনিয়নের কান্দার চর গ্রামে ছেলের শ্বশুরবাড়ি থেকে ইজিবাইকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হলে তাকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

১০ নভেম্বর বিকেল তিনটায় ইসলামপুর পৌরসভার কিংজাল্লায় তাঁর গ্রামের ঈদগাহ মাঠে যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু ছাঈদ বাঙ্গালীর মরদেহে জাতীয় পতাকা মুড়িয়ে রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন করে তাঁর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মিজানুর রহমান ও ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন। পরে সেখানে জানাজা নামাজ শেষে তাকে ইসলামপুর ধর্মকুড়া বাজার পৌর কবরস্থানে দাফন করা হয়।

রাষ্ট্রীয় মর্যাদা প্রদর্শন ও জানাজা অনুষ্ঠানে স্থানীয় মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার সর্বস্তরের মানুষ অংশ নেন। যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আবু সাঈদ বাঙ্গালী স্ত্রী, চার ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে আসে।