বর্তমান সরকারের সময়ে জামালপুরের ব্যাপক উন্নয়ন হয়েছে : প্রতিমন্ত্রী মির্জা আজম

সভায় বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী মির্জা আজম। ছবি : বাংলার চিঠি ডটকম

শফিকুল ইসলাম শফিক, জামালপুর ॥
বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের সময়ে সকলকে সাথে নিয়ে গত চার বছরে জামালপুরে ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে। আর এটি করা সম্ভব হয়েছে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ইচ্ছা ও জামালপুর সদর ৫ আসনের সংসদ সদস্য রেজাউল করিম হীরা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদসহ জামালপুরের সকল উর্ধতন কর্মকর্তাদের কারণে।

২ আগস্ট বিকেলে জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জামালপুরে চলমান উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি সংক্রান্ত বিশেষ উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জামালপুর জেলা প্রশাসন এ সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী মির্জা আজম আরো বলেন, আমি মন্ত্রিপরিষদের সদস্য হওয়ার পর জামালপুরের উন্নয়নকে কেন্দ্র করে একটি সুধী সমাবেশ করেছিলাম। এতে জামালপুরে কি কি উন্নয়ন কাজ প্রয়োজন সুধী সমাজ থেকে এর একটি তালিকা প্রণয়ন করা হয়েছিল। বর্তমান সরকারে মন্ত্রিপরিষদের সদস্য হওয়ার পর জামালপুরের মানুষের সকল চাওয়া পাওয়া অনেক আগেই জননেত্রী শেখ হাসিনা পূরণ করেছেন। এখন যে সকল উন্নয়ন কাজ চলছে তা তালিকার বাইরে অতিরিক্ত উন্নয়ন কাজ করা হচ্ছে। আগামী দিনে জামালপুরে এমন উন্নয়ন কাজ করা হবে ইনশা আল্লাহ বর্তমানে যে সকল উন্নয়ন কাজ চলছে তেমন ভাবে আরো দশ বছর লাগাতার উন্নয়ন কাজ চললেও শেষ হবেনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি) মো. আবুল কালাম আজাদ সভায় সভাপতিত্ব করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামপুর আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার দেলোয়ার হোসেন পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ কবির উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, সিভিল সার্জন গৌতম রায়, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য রেজাউল করিম রেজনুসহ জেলার প্রতিটি দপ্তরের প্রধানগণ।