জামালপুর ডিএসএ দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হলো প্রতিশ্রুতি ক্লাব

ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন ও অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে প্রতিশ্রুতি ক্লাব। ৮ এপ্রিল বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে অগ্নিশিখা ক্লাব দলকে ৯৬ রানে পরাজিত করেছে প্রতিশ্রুতি ক্লাব।

ক্রিকেট উপকমিটি সূত্রে জানা গেছে, টসে জিতে প্রতিশ্রুতি ক্লাবের অধিনায়ক সাঈদ ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথম ইনিংসে তারা ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৩০ ওভারের ফাইনাল ম্যাচে সবগুলো উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে। (সাদিক ৫৭, সাকিব ৪৫, সাইদুর ৪/৯,শিপন ৩/৩৯, সিজান ২/২০, তুহিন ১/১৯)।

জবাবে জয়ের জন্য ১৫৬ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক আকবরের অগ্নিশিখা ক্লাব দল। প্রতিপক্ষ প্রতিশ্রুতি ক্লাবের বোলারদের দাপটে অগ্নিশিখার দ্রুত চারটি উইকেটের পতন হয়। ম্যাচের ১২ ওভারের মাথায় বোলার সাদিকের বোলিংয়ে অগ্নিশিখার পঞ্চম উইকেট মোর্শেদ এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন। আম্পায়ার মোর্শেদকে আউট ঘোষণা করেন। অগ্নিশিখার ব্যাটার মোর্শেদ ও তার দলের অধিনায়ক আকবর তাৎক্ষণিক আম্পায়ারের সিদ্ধান্ত প্রত্যাহারের আবেদন জানান। কিন্তু আম্পায়ার তার সিদ্ধান্তে অটল থাকায় অগ্নিশিখার ব্যাটাররা ম্যাচ পরিচালনার নিয়মভঙ্গ করে মাঠ ত্যাগ করেন। ফলে অগ্নিশিখার স্কোর দাঁড়ায় ৫৯/৫। পরে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, ক্রিকেট উপকমিটির যুগ্মআহ্বায়ক মিজানুর রহমান মিজু ও সদস্য সচিব রাজন সাহা ও অন্যান্য সদস্য এবং ম্যাচ আম্পায়ার জরুরি সভা করে ৯৬ রানের ব্যাবধানে প্রতিশ্রুতি ক্লাব দলকে বিজয়ী ঘোষণা করেন। একই সাথে অগ্নিশিখা ক্লাবকে আগামী দুই বছরের জন্য জেলা ক্রীড়া সংস্থার যেকোনো ক্রিকেট লিগ থেকে নিষিদ্ধ ঘোষণা করা হয়।

ম্যাচসেরা হয়ে ক্রেস্ট পান প্রতিশ্রুতি ক্লাবের ব্যাটার সাদিক। ছবি : বাংলারচিঠিডটকম

ম্যাচসেরা হয়ে ক্রেস্ট পেয়েছেন প্রতিশ্রুতি ক্লাবের ব্যাটার সাদিক। ম্যাচে আম্পায়ার ছিলেন ইমরুল কায়েস সুমন ও মো. সজিব।

পরে ফাইনাল ম্যাচে বিজয়ী প্রতিশ্রুতি ক্লাব দলের কর্মকর্তা ও ক্রিকেটারদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বিসিবির কাউন্সিলর ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। এ সময় জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মোহাম্মদ নূরন নবী ভূইয়া, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ কমিটির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মিজু ও সদস্য সচিব রাজন সাহাসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।