‘ক্রীড়াঙ্গনের উন্নয়ন, শেখ হাসিনার দর্শন’

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

ক্রীড়াঙ্গনের উন্নয়ন, শেখ হাসিনার দর্শন – এই প্রতিপাদ্যের আলোকে ৬ এপ্রিল জামালপুরে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উদযাপিত হয়েছে। জেলা প্রশাসন, জেলা ক্রীড়া অফিস ও জেলা ক্রীড়া সংস্থা যৌথভাবে দিবসটি উদযাপন করে।

জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস উদযাপন উপলক্ষে ৬ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক মো. শফিউর রহমানের নেতৃত্বে শহরের ফৌজদারি মোড় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে দিবসটির স্মারক বেলুন উড়ানো হয়। পরে জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান।

জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

জেলা প্রশাসক মো. শফিউর রহমান বলেন, সারাদেশে খেলাধুলার মান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খু্বই আন্তরিক। সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে আধুনিক স্টেডিয়াম নির্মাণসহ ক্রীড়াঙ্গনের অন্যান্য অবকাঠামো উন্নয়ন করে যাচ্ছেন। সরকার সব কিছুই করে দিচ্ছেন। কিন্তু তরুণ সমাজকে খেলাধুলার সাথে যুক্ত করে তাদেরকে এগিয়ে নেওয়ার জন্য বাকি সব কাজ তো আমাদেরকেই করতে হবে।

তিনি আরও বলেন, জামালপুর জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে বর্তমানে জেলার ক্রীড়াঙ্গনে প্রাণ ফিরে এসেছে। আরও কিভাবে খেলাধুলার উন্নতি করা যায়, সেই পরিকল্পনা নিয়েই আমরা কাজ করছি। প্রতিভাবান খেলোয়াড় তৈরির জন্য প্রশিক্ষণ দিয়ে তাদেরকে কিভাবে জাতীয় পর্যায়ে নিয়ে যেতে পারি, তার জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। জামালপুর জেলার প্রতিভাবান খেলোয়াড় যারা ইতিমধ্যে জাতীয় পর্যায়সহ বিভিন্ন পর্যায়ে সাফল্য অর্জন করেছে তাদেরকে সম্মাননা প্রদান করা হবে বলেও জেলা প্রশাসক প্রতিশ্রুতি দেন।

উড়ানো হয় জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবসের স্মারক বেলুন। ছবি : বাংলারচিঠিডটকম

সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া অফিসার সেতু আক্তার। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রুখশাত শাহরীন রুথী, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শাহাদাত হোসেন ভুট্টু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, জেলা ক্রীড়া সংস্থার যুগ্মসাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সদস্যসচিব রাজন সাহা, কাবাডি ও হ্যান্ডবল প্রশিক্ষক রজব আলী, ফুটবল রেফারি শাহ আলম, বাংলারচিঠিডটকম এর নির্বাহী সম্পাদক মোস্তফা মনজু, বাংলাদেশ বেতারের সাংবাদিক ফজলে এলাহী মাকাম প্রমুখ।