সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো

আলোচনা সভায় বক্তব্য রাখেন জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শীতেষ চন্দ্র সরকার। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

বাংলাদেশ নির্বাচন কমিশন ঘোষিত নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে ২ মার্চ জামালপুরেও ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উদযাপিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় হলো ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো।’

৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উদযাপন উপলক্ষে জামালপুর জেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে ২ মার্চ সকাল ১০টায় জামালপুর শহরের ফৌজদারী মোড় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্মারক বেলুন উড়িয়ে ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শীতেষ চন্দ্র সরকার।

জাতীয় ভোটার দিবস উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

পরে জেলা প্রশাসকের সভাকক্ষে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানীয়াজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শীতেষ চন্দ্র সরকার।

তিনি বলেন, বাংলাদেশের সকল সরকারি সেবা পেতে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক। এজন্যই প্রত্যেক নাগরিকের জন্যই ভোটার হওয়া এবং জাতীয় পরিচয়পত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়। ভোটার হওয়ার জন্য প্রত্যেক নাগরিককে তার সুনির্দিষ্ট এবং সত্য তথ্য দেওয়া আবশ্যক। কোন অবস্থাতেই মিথ্যা তথ্য দিয়ে আমরা যেন ভোটার না হই। এ সংক্রান্ত আইনও আছে। কেউ যদি দ্বৈত ভোটার হয়, এক জায়গায় হয়ে আবার আরেক জায়গায় হয়। তার বিরুদ্ধেও কিন্তু শাস্তির ব্যবস্থা রয়েছে। কাজেই আমরা বাংলাদেশের যেকোন এক জায়গায় ভোটার হবো। দ্বৈত ভোটার হবোনা এবং সঠিক তথ্য দিয়ে আমরা জেলা নির্বাচন কর্মকর্তাকে সহযোগিতা করবো।

সভায় আরও বক্তব্য রাখেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হালদার, বাংলারচিঠিডটকম এর সম্পাদক জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

এছাড়াও জামালপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে নাগরিকদের ভোটার সেবা কার্যক্রম পরিচালনা করা হয়।