নজরুল ইসলাম বাবু স্মৃতি পুরস্কার পেলেন কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, নাট্যকার আসাদুল্লাহ ফারাজী

পুরস্কার গ্রহণ করেন নাট্যকার আসাদুল্লাহ ফারাজী ও কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল। ছবি : বাংলারচিঠিডটকম

জাহিদুর রহমান উজ্জল
মাদারগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের মাদারগঞ্জের উপজেলার তেঘুরিয়া মির্জা আজম সাংস্কৃতিক কেন্দ্রের প্রাঙ্গণে মির্জা আজম সাংস্কৃতিক কেন্দ্র আয়োজিত প্রয়াত গীতিকার নজরুল ইসলাম বাবু স্মৃতি পুরস্কার প্রদান হয়। ২০২৪ সালের এই পুরস্কার পেলেন প্রবাসী সাংবাদিক কবি ও বঙ্গবন্ধু গবেষক বাংলা একাডেমী পুরস্কার প্রাপ্ত সাইফুল্লাহ মাহমুদ দুলাল ও নাট্যকার আছাদুল্লাহ ফারাজী। ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার দেওয়া হয়।

এ সময় পুরস্কার প্রাপ্তদের সম্মানে গণসংবর্ধনা দেওয়া হয়। তাদের হাতে একটি করে সম্মাননা স্মারক ও পঞ্চাশ হাজার টাকা করে মোট এক লাখ টাকার আর্থিক সম্মানী দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সংবর্ধিত দুই অতিথির হাতে তাদের পুরস্কার তুলে দেন অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (শিল্প পুলিশ) মাহবুবর রহমান রিপন।

মির্জা আজম সাংস্কৃতিক কেন্দ্রের সভপতি মো. ওবায়দুর রহমান বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু বিজন কুমার চন্দ, কবি ও লোক সাহিত্য গবেষক ড. শিহাব শাহরিয়ার, মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জীবন কৃষ্ণ সাহা, মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, বীর মুক্তিযোদ্ধা শাহাজাদা বুলবুল ও গীতিকার নজরুল ইসলাম বাবুর স্ত্রী শাহিন আকতার, কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল, নাট্যকার আসাদুল্লাহ ফারাজী প্রমুখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও দুটি নাটক মঞ্চস্থ হয়।