জামালপুরকে উন্নয়নের রোল মডেল হিসেবে দেখবে গোটা দেশ : আবুল কালাম আজাদ এমপি

স্মরণ সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য আবুল কালাম আজাদ। ছবি: বাংলারচিঠিডটকম

জাহাঙ্গীর সেলিম:

জামালপুর সদর আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেছেন, আজ আমার পঞ্চম কর্মদিবসে একাধিক সভায় বলে এসেছি সমস্যা আমরা সবাই জানি, আমাদের কী কী সম্পদ আছে তা চিহ্নিত করে সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে হবে। সুষ্ঠু পরিকল্পনা আর সদিচ্ছা থাকলে উন্নয়নের গতি বেগবান হবেই। সংসদ সদস্য হিসেবে আমার সামনে ১৮২০ দিন কর্মদিবস আছে। আমি প্রতিটি দিন আপনাদের সাথে নিয়ে আপনাদের পরামর্শ নিয়ে সদরবাসী আশা, আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে চাই। আমি প্রতিটি কাজের জবাবদিহি করতে চাই। আগামী ৩ বছর পর জামালপুরকে উন্নয়নের রোল মডেল হিসেবে তাকিয়ে দেখবে গোটা দেশ। আমরা উন্নয়নের টার্গেট ঠিকে পথ চলা শুরু করেছি।

৩ ফেব্রুয়ারি দুপুরে বেসরকারি সংস্থা ইএসডিও এর ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টারে ভাষাসংগ্রামী অধ্যক্ষ সুজায়াত আলী মিঞা মিলনায়তনে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ভাষাসংগ্রামী অধ্যক্ষ সুজায়াত আলী মিঞা স্মৃতি পরিষদের সভাপতি প্রফেসর মাসুম আলম খান।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ আরও বলেন, স্মার্ট ও সমৃদ্ধ জামালপুর গড়তে হলে শিক্ষার ভিত্তিটাকে মজবুত করতে হবে। জামালপুরে আলোকিত মানুষ সুজায়াত আলী স্যারের জীবন দর্শন, শিক্ষাপ্রেম এবং দায়িত্বশীলতার উদাহরণগুলো নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বই পড়ার প্রতি মনোযোগী হতে হবে। তিনি ইএসডিও এর কাছে অনুরোধ করে বলেন, শুধু বছরে একদিন স্মরণ সভার মধ্যে স্যারকে সীমাবদ্ধ করে রাখলে চলবে না। অধ্যক্ষ সুজায়াত আলী মিঞার নামে বিভিন্ন শিক্ষামূলক ইস্যুতে সিরিজ বক্তৃতার আসরের আয়োজন করতে পারেন।

বিশেষ অতিথির বক্তব্যে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহম্মদ বাকী বিল্লাহ দাবি জানিয়ে বলেন, জামালপুরে শিক্ষার আলোকবর্তিকা সুজায়াত আলী স্যারের নামে সরকারি আশেক মাহমুদ কলেজের একটি একাডেমিক ভবনের নামকরণ করা হোক।

স্মরণ সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক আলী আকবর ফকির, সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর হারুন অর রশিদ, সরকারি জাহেদা সফির মহিলা কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ, সোনালী ব্যাংকের সাবেক ডিজিএম আব্দুল জলিল, ইএসডিও এর নির্বাহী পরিচালক ড. শহিদুজ্জামান প্রমুখ।

সভা শেষে দরিদ্র ও মেধাবী ছাত্র, ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি দেওয়া হয়। এছাড়া শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।