মেলান্দহে পৃথক দুর্ঘটনায় দু’জন নিহত

মুত্তাছিম বিল্লাহ
মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের মেলান্দহে একই ইউনিয়নে পৃথক দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হয়েছে। সড়ক দুর্ঘটনায় সাদিয়া (৯) নামের এক মাদরাসা শিক্ষার্থী ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মনির হোসেন (৩৫) নামে অপর এক দালান নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

জানা গেছে, ৩১ ডিসেম্বর বিকেলে স্থানীয় একটি কওমী মাদরাসা থেকে ছুটির পর বাড়ি ফিরছিলো সাদিয়া। রাস্তা পার হওয়ার সময় ইজিবাইকের চাকায় পৃষ্ট হয়ে সাদিয়া গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সাদিয়া পূর্বশ্যামপুর এলাকার গহর আলীর মেয়ে।

মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সাদিয়া চৌধুরী বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পূর্বেই সাদিয়ার মৃত্যু হয়েছে। তবে আমরা পরীক্ষা করে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছি।

অন্যদিকে, বিদ্যুৎস্পৃষ্টে মনির শেখ (৩৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। ৩১ ডিসেম্বর বিকেলে উপজেলার শ্যামপুর ইউনিয়নের উত্তর বালুরচর বাহেজ শেখের ছেলে আবুল হোসেনের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহত মনির শেখ উপজেলার নাংলা ইউনিয়নের দেউলাবাড়ি এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো নির্মাণ শ্রমিক মনির হোসেন উত্তর বালুরচর আবুল হোসেনের বাড়িতে কাজ করার জন্য যান। কাজ করতে গিয়ে বিকেলের দিকে মনির হোসেনের দেয়ালে থাকা বৈদ্যুতিক মিটারের সাথে লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে খবর পেয়ে মরদেহ উদ্ধার করে পুলিশ।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু আহাম্মদ জানান, কোন অভিযোগ না থাকায় দুই পরিবারের আবেদনের প্রেক্ষিতে মরদেহ দু’টি তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে থানায় দু’টি অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছে।