শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেটে চ্যাম্পিয়ন ট্রফি জিতলো মানিকগঞ্জ

ট্রফি গ্রহণ করে মানিকগঞ্জ (চ্যাম্পিয়ন) ও টাঙ্গাইল (রানার্স আপ) জেলা দল। ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে টাঙ্গাইল জেলা দলকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মানিকগঞ্জ জেলা দল। ১৪ নভেম্বর জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

টসে জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে অধিনায়ক দেবাশীষের টাঙ্গাইল জেলা দল। নির্ধারিত ৫০ ওভারের ম্যাচে তারা ২৮ ওভারে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ৬৪ রান। তাদের ব্যাটার সামিউল সর্বোচ্চ ২৪ রান করেন। প্রতিপক্ষ মানিকগঞ্জ জেলা দলের নাদিম সর্বোচ্চ ৪ ও ফেরদৌস ৩ উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৬৫ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক সজীবের মানিকগঞ্জ জেলা দল ১৪.২ ওভারেই ৩ উইকেটের বিনিময়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। ৭ উইকেটে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মানিকগঞ্জ জেলা দল। তাদের ব্যাটার সামির সর্বোচ্চ ২৫ রান করেন। প্রতিপক্ষের বোলার মেহেদী সর্বোচ্চ ২ উইকেট নেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোক্তার হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী মানিকগঞ্জ জেলা দলের বোলার নাদিম হোসেন। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন সাব্বির হোসাইন শ্যামল ও মো. সজিব।

সম্মাননা ক্রেস্ট হাতে টুর্নামেন্টের ম্যাচ আম্পায়ারবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

ম্যাচ শেষে এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন মানিকগঞ্জ জেলা দল ও রানার্স আপ টাঙ্গাইল জেলা দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোক্তার হোসেন ও বিশেষ অতিথি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিসিবির সদস্য মির্জা জিল্লুর রহমান শিপন। এ সময় সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম এমদাদুল হোসেন, বিসিবির জামালপুর জেলা কোচ মিজানুর রহমান মিজুসহ আম্পায়ারবৃন্দ উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর
টাঙ্গাইল : ২৮ ওভারে ৬৪/১০; (সামিউল ২৪, ইমরুল ১৫; নাদিম ৪/১৯, ফেরদৌস ৩/১৬, রিয়াদুল ২/৬)।

মানিকগঞ্জ : ১৪.২ ওভারে ৬৫/৩; (সামির ২৫, শান্ত ১৩*, সৌরভ ১২ ; মেহেদী ২/১৩, কালাম ১/৩০)।

ফল : ৭ উইকেটে জয় পেয়ে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন মানিকগঞ্জ জেলা দল
ম্যাচ সেরা : বিজয়ী দলের নাদিম হোসেন।