শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট : কিশোরগঞ্জের জয় ২৭ রানে

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :  ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে বি-গ্রুপের লিগ পর্বের ম্যাচ শেষ হয়েছে ৯ নভেম্বর। এদিন জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত ষষ্ঠ ম্যাচে কিশোরগঞ্জ জেলা দল ২৭ রানে হারিয়েছে ময়মনসিংহ জেলা দলকে।

টসে জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে অধিনায়ক ওয়াসিক মাহমুদের কিশোরগঞ্জ জেলা দল। নির্ধারিত ৫০ ওভারের ম্যাচে তারা ৯ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৯৯ রান। তাদের ব্যাটার তামিম সর্বোচ্চ ৫৯ রান করেন। তাদের আরেক ব্যাটার নিলয়ও অর্ধশত (৫২) রান করেন। প্রতিপক্ষ ময়মনসিংহ দলের অরণ্য সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়া রুদ্র ও সাইমন নেন দুটি করে উইকেট।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২০০ রানের লক্ষ্য নিয়ে অধিনায়ক জিদানের ময়মনসিংহ জেলা দল ৫০ ওভার পর্যন্ত টিকে থেকেও জয়ের জন্য রানের লক্ষ্য ছুঁতে পারেনি। তারা ৯ উইকেটে ১৭২ রান করেছে। ফলে ২৭ রানে রানে ম্যাচ জিতেছে কিশোরগঞ্জ জেলা দল। ময়মনসিংহের ব্যাটার মশিউর সর্বোচ্চ ৩৯ রান করেন। প্রতিপক্ষের বোলার সাদী, আব্দুল্লাহ ও ওয়াসিক দুটি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী কিশোরগঞ্জ জেলা দলের ব্যাটার তামিম ভূইয়া। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন নিহাদুল আলম ও সাব্বির হোসাইন।

সংক্ষিপ্ত স্কোর :
কিশোরগঞ্জ : ৫০ ওভারে ১৯৯/৯; (তামিম ৫৯, নিলয় ৫২, মুশফিকুর ২২, রাকিবুল ১৫, পুলক ১৪; অরণ্য ৫/২০, রুদ্র ২/৪২, সাইমন ২/৩৩)।

ময়মনসিংহ : ৫০ ওভারে ১৭২/৯; (মশিউর ৩৯, জিদান ২৬, দিগন্ত ২৫, রিফাত ২৪, সাইমন ২১ ; সাদী ২/২৬, আব্দুল্লাহ ২/৪২, ওয়াসিক ২/৩৩)।

ফল : ২৭ রানে কিশোরগঞ্জ জয়ী।
ম্যাচ সেরা : বিজয়ী দলের তামিম ভূইয়া।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে বি-গ্রুপে অংশ নেয় গাজীপুর, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলা দল। জামালপুর ভেন্যুতে ১১ নভেম্বর প্রথম সেমিফাইনালে অংশ নিবে টুর্নামেন্টের ময়মনসিংহ ভেন্যুতে এ-গ্রুপ চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা দল ও  জামালপুর ভেন্যুতে বি-গ্রুপ চ্যাম্পিয়ন গাজীপুর জেলা দল।