শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট : ২৮ রানে ম্যাচ জিতেছে গাজীপুর

টুর্নামেন্টের দ্বিতীয় লিগের প্রথম ম্যাচে লড়ে গাজীপুর ও ময়মনসিংহ জেলা দল। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে বি-গ্রুপের দ্বিতীয় লিগের ম্যাচ শুরু হয়েছে ৭ নভেম্বর থেকে। এদিন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে গাজীপুর জেলা দল ২৮ রানে ম্যাচ জিতেছে। প্রতিপক্ষ ছিল ময়মনসিংহ জেলা দল।

৭ নভেম্বর টসে জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে অধিনায়ক আল-আমিনের গাজীপুর জেলা দল। নির্ধারিত ৫০ ওভারে সবগুলো ইউকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৮৫ রান। তাদের ব্যাটার মেহেদী সর্বোচ্চ ৩৬ রান করেন। প্রতিপক্ষ ময়মনসিংহ দলের বোলার সাইমন সর্বোচ্চ ৪ উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৮৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক জিদানের ময়মনসিংহ জেলা দল। তারা ৪৮.১ ওভারের সময় ১৫৭ রানের মাথায় সবগুলো ইউকেট হারায়। ফলে ২৮ রানে ম্যাচ জিতেছে গাজীপুর জেলা দল। ময়মনসিংহ জেলা দলের ব্যাটার অধিনায়ক জিদান করেছেন সর্বোচ্চ ৫৯ রান। গাজীপুরের বোলার আসিফ নেন সর্বোচ্চ ৪ ইউকেট।

ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী গাজীপুর জেলা দলের বোলার আফিস। আম্পায়ার ছিলেন ফুয়াদ হাসান ও মো. সজিব।

সংক্ষিপ্ত স্কোর :
গাজীপুর : ৫০ ওভারে ১৮৫/১০; (মেহেদী ৪০, রাফা ৩৯, সায়েম ২৬, জাবির ১৬, জয় ১৪, শ্রাবণ ১৩; সাইমন ৪/৩৭, জিদান ৩/২০, রুদ্র ২/৩১)

ময়মনসিংহ : ৪৮.১ ওভারে ১৫৭ /১০; (জিদান ৫৯, রুদ্র ২৪, সাইমন ১৬, রাকিবুল ১০, অরন্য ১০; আসিফ ৪/৩৬, আল আমিন ৩/৩৬, ২/৩১)

ফল : ২৮ রানে গাজীপুর জয়ী।
ম্যাচ সেরা : বিজয়ী দলের আসিফ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। ৮ নভেম্বর ম্যাচে অংশ নিবে কিশোরগঞ্জ ও গাজীপুর জেলা দল।