আমেরিকায় জামালপুরবাসীর সাথে ডিনার পার্টিতে মুহাম্মদ বাকী বিল্লাহ, ঘুরে দেখলেন দর্শনীয় স্থান

আমেরিকা সফর কালে জামালপুরবাসীর ডিনার পার্টিতে আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, নিউইয়র্ক থেকে :

আমেরিকার ব্রঙ্কসের খলিল চাইনিজে ২৬ অক্টোবর সন্ধ্যা ৮টায় ব্রঙ্কস জামালপুরবাসীর পক্ষ থেকে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর নিউইয়র্কে আগমন উপলক্ষে এক ডিনার পার্টির আয়োজন করা হয়। এতে সম্মানিত অতিথি ছিলেন স্বাধীনতা চিকিৎসা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক আওয়ামী লীগনেতা মুহাম্মদ বাকী বিল্লাহর স্ত্রী ডা. সাজদা ই জান্নাত তনু।

নিউইয়র্কে বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখেন আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি : বাংলারচিঠিডটকম

আমেরিকা প্রবাসী সাইদুর রহমান শেলীর তত্ত্বাবধানে এবং সফিক, রবিউল, জহুরুল, বিপ্লব খান, বাবলা, শামীম, নবীন, বাবু, সাইফুলসহ আরও বেশ কয়েকজন জামালপুরবাসীর সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত ডিনার পার্টিতে সস্ত্রীক উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, ইউএসএ শাখার সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, কৃষিবিদ আশরাফুজ্জামান, মহিলা আওয়ামী লীগ নেত্রী মোর্শেদা, ইউএসএ শাখা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. ফরিদ আলম, বীর মুক্তযোদ্ধা নাজমুল ইসলাম, আওয়ামী লীগনেতা সালেহ সফিক গেন্দাসহ আরও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও আমেরিকা প্রবাসী বিপ্লব খান। ছবি : বাংলারচিঠিডটকম

ডিনার পার্টির প্রধান অতিথি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ জামালপুরের সার্বিক উন্নয়নসহ নিউইয়র্কসহ জামালপুরবাসীদের মধ্যে সকল ভেদাভেদ ভুলে জামালপুরের উন্নয়নে একযোগে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, আমি চাই, দেশে এবং দেশের বাইরে আমরা যারা জামালপুরের মানুষ, আমরা যেন সুখে-দুখে ভালো-মন্দে, ঝড়-ঝঞ্ঝা সব প্রতিকূল পরিবেশ মোকাবিলা করে, সব রাজনৈতিক মতপার্থক্যের ঊর্ধ্বে উঠে, ব্যক্তিগত পাওয়া না পাওয়ার অভিমানের ঊর্ধ্বে থেকে, জামালপুরকে যেন আমরা এক ও অভিন্নভাবে এগিয়ে নেওয়ার চেষ্টা করি।

ডিনার পার্টির পরের দিন ২৭ অক্টোবর আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও তার স্ত্রী ডা. ডা. সাজদা ই জান্নাত তনু যুক্তরাষ্ট্রের ইস্টেট ডিপার্টমেন্ট ওয়াসিংটন ডিসি এবং বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন। এ সময় মোহাম্মদ নাজমুল, সালেহ সফিক গেন্দা, বিপ্লব খান, নূর ইসলাম এবং কল্লোল সর্বক্ষণ তাদের পাশে থেকে বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করিয়ে দেখান।