জামালপুরে বিশ্ব শিশু দিবসে এপির উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

‘শিশুর জন্য বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি’ এ প্রতিপাদ্যের আলোকে ২ অক্টোবর জামালপুরে বিশ্ব শিশু দিবস পালন এবং শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে শিশু সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শফিউর রহমান। শিশু দিবসকে সামনে রেখে উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশনের বাস্তবায়নাধীন জামালপুর এরিয়া প্রোগ্রামের উদ্যোগে প্রায় আড়াই হাজার শিশুর মাঝে শিক্ষা উপকরণ ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।

বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে শিশুদের সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেন। সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, শিশু একাডেমির কর্মকর্তা সুলতানা আহমেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, এপির শিশু ফোরামের সদস্য মোনালিছা, মেহেদী, অপরাজেয় বাংলাদেশের শিশু সুমী, সেন্টার ম্যানেজার আশরাফুল ইসলাম প্রমুখ।

আরসি শিশুদের মাঝে এপির উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি জামালপুর আয়োজিত অনুষ্ঠানে সহযোগিতা করে ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘ।

অপরদিকে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ সামনে রেখে উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশন বাস্তবায়নাধীন জামালপুর এরিয়া প্রোগ্রাম (এপি) এর জামালপুর সদর উপজেলার লক্ষ্মীরচর, শরিফপুর ও জামালপুর পৌরসভার কর্মএলাকার দুই হাজার ৫৪০ জন দরিদ্র পরিবারের শিশুর মাঝে রং পেন্সিল, সাবান, পেস্ট ও ওয়াশিং পাউডার বিতরণ করা হয়।