দুর্নীতিবিরোধী সাইকেল শোভাযাত্রা

দুর্নীতিবিরোধী সাইকেল শোভাযাত্রা করে ইয়েস গ্রুপ। ছবি: শুভ্র মেহেদী

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে জামালপুরে দুর্নীতিবিরোধী সাইকেল শোভাযাত্রা করেছে ইয়ুথ অ্যানগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট-ইয়েস গ্রুপ। ১৩ আগস্ট দুপুরে সচেতন নাগরিক কমিটি-সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির আয়োজনে ইয়েস গ্রুপ এই সাইকেল শোভাযাত্রা করে।

জামালপুর সনাক কার্যালয়ের সামনে থেকে সাইকেল শোভাযাত্রাটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সনাক কার্যালয়ে গিয়ে শেষ হয়। দুর্নীতিবিরোধী সাইকেল শোভাযাত্রা চলাকালে শহরের বকুলতলা, ফৌজদারি মোড় ও সরকারি আশেক মাহমুদ কলেজে দুর্নীতিবিরোধী পথসভা অনুষ্ঠিত হয়।

পথসভায় সনাক সভাপতি অজয় কুমার পালের সভাপতিত্বে সরকারি আশেক মাহমুদ কলেজের উপাধ্যক্ষ খেলনা রানী দেব, সনাকের সহ-সভাপতি অধ্যাপক কায়েদ উদ জামান, সনাক সদস্য এ কে এম আশরাফুজ্জামান স্বাধীন, শুভ্র মেহেদী, ইয়েস গ্রুপের দলনেতা আবৃত্তি আমিন ইভা প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি দুর্নীতির আগ্রাসনও প্রতিনিয়ত বেড়ে যাচ্ছে। আর এই দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করতে পারে দেশের তরুণ যুব সমাজ। সনাক-টিআইবির তত্ত্বাবধানে কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত ইয়েস গ্রুপের সদস্যরা দুর্নীতিবিরোধী সমাজিক আন্দোলন গড়ে তুলতে ভূমিকা রেখে যাচ্ছে।