জামালপুরে ব্যাংক কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন, সনদ বিতরণ

প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।ছবি : তানভীর আহমেদ হীরা

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দেশের মুদ্রাপাচার ও সন্ত্রাসের অর্থায়ন প্রতিরোধে জেলার বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিদের অংশগ্রহণে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১২ আগস্ট স্থানীয় একটি রির্সোটের মিলনায়তনে বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইউ) আয়োজনে লিড ব্যাংক হিসেবে ডাচ-বাংলা ব্যাংকের সমন্বয়ে মুদ্রাপাচার ও সন্ত্রাসী কর্মকাণ্ডে অর্থায়ন প্রতিরোধে দিনব্যাপী এক প্রশিক্ষণ কমর্শালা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী কর্মশালায় জামালপুর জেলার ২৫টি ব্যাংকের ৭০ জন প্রতিনিধি অংশ নেন। কর্মশালায় ডাচ বাংলা ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও ক্যামেলকো আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফআইউ এর ডেপুটি হেড ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক এ এফ এম শাহীনুল ইসলাম, রিসোর্স পার্সন ও যুগ্ম-পরিচালক খন্দকার আসিফ রাব্বানী, উপপরিচালক ফোয়ারা খাতুন, সহকারী পরিচালক ফারজানা হক, ডাচ বাংলা ব্যাংকের শাখা ব্যবস্থাপক ফকির মোহাম্মদ রবিউল আলম প্রমুখ।

বক্তারা জানান, বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট দেশের ব্যাংকিং খাতে অর্থনৈতিক দুর্নীতি ও অপরাধ নিরসনে এ ধরনের প্রশিক্ষণে বড় ভূমিকা রাখছে। দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।