চাঞ্চল্যকর কৃষক কবজ হত্যা মামলার তিন আসামি পঞ্চগড়ে গ্রেপ্তার

গ্রেপ্তার তিন আসামি। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরে ইউপি নির্বাচন এবং বিভিন্ন বিষয় নিয়ে বিরোধের জেরে চাঞ্চল্যকর কৃষক কবজ উদ্দিন (৬৫) হত্যা মামলার প্রধান আসামিসহ আরো দুইজনকে পঞ্চগড় থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। ১ আগস্ট সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে সংস্থাটি। গ্রেপ্তার হওয়ারা হলেন লিটন মিয়া (২৫), নাছির মিয়া (৩৫) ও শরিফ মিয়া (৩৫)। এদের প্রত্যেকের বাড়ি সদর উপজেলার রামেরচর এলাকার সরকারবাড়ি।

র‌্যাবের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান জানান, ইউপি নির্বাচন এবং বিভিন্ন বিষয় নিয়ে কবজ উদ্দিন এবং প্রতিপক্ষ লিটন মিয়ার সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিলো। এর আগে দু’পক্ষের মারামারির ঘটনায় সদর থানায় অভিযোগও দায়ের হয়। এ সব ঘটনার জের ধরে গত ২৬ জুলাই রাতে কবজ উদ্দিন রাতের খাবার খেয়ে পার্শ্ববর্তী ছনবাজারের উদ্দেশ্যে রওনা হয়। বাজার থেকে বাড়ি ফিরতে দেরি হওয়ায় কবজের আত্মীয়-স্বজনরা তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করতে থাকে। এক পর্যায়ে ২৭ জুলাই সকালে ছনবাজার এলাকার জনৈক জয়নাল আবেদীনের সবজি ক্ষেতে কবজের লাশ পড়ে থাকতে দেখেন স্বজনরা। পরে কবজ উদ্দিনের লাশ উদ্ধার করে জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী মরিয়ম বেগম (৫০) বাদি হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান আরো জানান, ঘটনার পর থেকে আসামিরা গ্রেপ্তার এড়াতে দেশের বিভিন্ন জেলায় আত্মগোপনে ছিল। পরে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাবের একটি অভিযানিক দল ৩১ জুলাই রাতে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ডাঙ্গাপাড়া ইউনিয়ন পরিষদ এলাকা থেকে হত্যা মামলার অন্যতম প্রধান লিটন মিয়াসহ তার আরো দুই সহযোগী নাছির মিয়া এবং শরিফ মিয়াকে (৩৫) গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়াদের সদর থানায় হস্থান্তর করা হয়েছে।