জামালপুরে একদফা দাবিতে বিএনপির গণপদযাত্রা

একদফা দাবিতে জামালপুরে বিএনপির গণপদযাত্রা। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনরায় প্রতিষ্ঠার একদফা দাবিতে জামালপুরে পদযাত্রা কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১৮ জুলাই দুপুরে পুরাতন বাইপাস মোড়ে পদযাত্রা পূর্বক এক সমাবেশ কর্মসূচির আয়োজন করা হয়।

জামালপুর জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান সজিবের সঞ্চালনায় আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আইনজীবী শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন।

বিএনপিনেতা ওয়ারেছ আলী মামুন বলেন, এই সরকারের জুলুম নির্যাতন আর সহ্য করা হবে না। জনগণ আর এই সরকারকে ক্ষমতায় দেখতে চায়না। আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে একটি নিরপেক্ষ সরকারের অধীনে। আমরা সেই আন্দোলনেই নেমেছি। তিনি নেতাকর্মীদের সকল আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করার আহ্বান জানান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির জলবায়ু বিষয়ক সহসম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সদস্য সুলতান মাহমুদ বাবু, জেলা বিএনপির সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক শহিদুল হক খান দুলাল, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ খান লোটন প্রমুখ।

সমাবেশ শেষে তারা সেখান থেকে গণপদযাত্রা বের করে। গণপদযাত্রাটি শহরেরর প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপির দলৗয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পদযাত্রায় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।